ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ইউসিবির নতুন এমডি আব্দুল মুহাইমেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫২, ২৯ জুলাই ২০১৭ | আপডেট: ১৫:২৫, ৩০ জুলাই ২০১৭

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবি) ব্যবস্থাপনা পরিচালক হিবেবে দায়িত্ব নিয়েছেন এ ই আব্দুল মুহাইমেন। এর আগে তিনি ইউসিবি’র অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বে ছিলেন।

৩০ বছরেরও বেশি সময় এশিয়া, অস্ট্রেলিয়া, মধ্যপ্রাচ্যে ও বাংলাদেশের বিভিন্ন বহুজাতিক ও স্থানীয় ব্যাংকে ব্যাংকিং ব্যবস্থাপনার সি-লেভেল কর্মক্ষেত্রসহ নানা ক্ষেত্রে সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন মুহাইমেন।

তিনি দেশে ও বিদেশে বিভিন্ন ব্যাংকের সিএফও, হেড অফ হিউম্যান রিসোর্সেস, হেড অফ কার্ডস, চিফ অপারেটিং অফিসার, ডেপুটি সিইও প্রভৃতি পদে দায়িত্বে ছিলেন। এছাড়া, তিনি ব্র্যাক ব্যাংকের সিইও ও ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বও পালন করেছেন।

মুহাইমেন ১৯৮৬ সালে এ এন জেড গ্রীন্ডলেজ ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনী হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি এ এন জেড গ্রীন্ডলেজ ব্যাংক ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে দায়িত্বে ছিলেন। তিনি সর্বশেষ স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের মধ্যপ্রাচ্য ও দক্ষিন এশিয়া অঞ্চলের এসএমই ও মর্টগেজ বিভাগের আঞ্চলিক প্রধানের দায়িত্ব পালন করছিলেন। এছাড়াও তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, বাংলাদেশের কন্সিউমার ব্যাংকিং বিজনেসের প্রধান হিসেবে দায়িত্বরত ছিলেন।

এ ই আব্দুল মুহাইমেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ ইনস্টিটিউট থেকে এমবিএ ডিগ্রী অর্জন করেছেন।

ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি