ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

‘ইন্দোনেশিয়া ফেয়ার’ শুরু হচ্ছে বৃহস্পতিবার

প্রকাশিত : ১৪:১৯, ২৩ এপ্রিল ২০১৯ | আপডেট: ১৬:০৯, ২৪ এপ্রিল ২০১৯

বাংলাদেশে ইন্দোনেশিয়ার বাণিজ্য সম্প্রসারণ ও বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে আগামী বৃহস্পতিবার (২৫ এপ্রিল) থেকে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) দ্বিতীয়বারের মতো শুরু হচ্ছে তিন দিনব্যাপী ‘ইন্দোনেশিয়া ফেয়ার ২০১৯’।

আজ মঙ্গলবার বেলা ১২ টায় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এক সংবাদ সম্মেলনে প্রদর্শনীর বিস্তারিত তুলে ধরেন বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি সোমারনো।

তিনি বলেন, ইন্দোনেশিয়ার ৭৫টির বেশি কোম্পানি তাদের পণ্য-সেবা নিয়ে প্রদর্শনীতে অংশ নেবে। ইন্দোনেশিয়ান বাটিক, পোশাক, গহনা, হস্তশিল্প সামগ্রী, প্রক্রিয়াজাত খাবার, বেভারেজ ও পর্যটনের উপর বিশেষ ছাড় থাকবে প্রদর্শনীতে।

ইন্দোনেশিয়া-বাংলাদেশ বিজনেস অ্যান্ড ইনভেস্টমেন্ট ফোরাম আয়োজিত এ প্রদর্শনী চলবে শনিবার (২৭ এপ্রিল) পর্যন্ত, বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে মেলা প্রাঙ্গণ।

রাষ্ট্রদূত জানান, প্রদর্শনীতে দুই দেশের ব্যবসায়ীদের নিয়ে আয়োজিত হবে বিজনেস ফোরাম, যেখানে ইন্দোনেশিয়ার ব্যবসায়ীরা বাংলাদেশে তাদের অংশীদার (পার্টনার) খুঁজে নেবেন।

তিনি বলেন, আমাদের লক্ষ্য কী করে দুই দেশের মধ্যকার ব্যবসায়িক সম্পর্ক আরও জোরদার করা যায়। আমরা চাই বাংলাদেশে বিনিয়োগ করতে।

রাষ্ট্রদূত রিনা পি সোমারনো বলেন, বাংলাদেশের কাছে ইন্দোনেশিয়ার সংস্কৃতিকে তুলে ধরবে এই প্রদর্শনী। সেই সঙ্গে আমরা চাই দুই দেশের মধ্যকার বাণিজ্য আরও সম্প্রসারিত হোক।

প্রদর্শনীর মাধ্যমে দুই দেশের মধ্যকার বাণিজ্য সম্পর্কের উন্নয়নের পাশাপাশি বাণিজ্য ঘাটতি দূর করা নিয়ে আলোচনা হবে বলে জানান ইন্দোনেশিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাধারণ সম্পাদক মোস্তফা কামরুস সোবহান। তিনি বলেন, প্রদর্শনীর উদ্বোধন করবেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি। মেলার দ্বিতীয় দিন বিজনেস ফোরামের আলোচনা অনুষ্ঠিত হবে। সেখানে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।


টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি