ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ইবি উপাচর্যের বিরুদ্ধে মানববন্ধন, পাল্টা বিবৃতি

ইবি সংবাদদাতা

প্রকাশিত : ২১:৩৩, ২৬ জুলাই ২০২০

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারীর অপসারণ ও শাস্তির দাবিতে মানববন্ধন করেছে কেন্দ্র ঘোষিত বঙ্গবন্ধু পরিষদের শিক্ষক-কর্মকর্তা ও ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। অন্যদিকে এই মানববন্ধনের বিরুদ্ধে পাল্টা বিবৃতি দিয়েছে শিক্ষক, কর্মকর্তা ও ছাত্রলীগের অপর অংশ। 

রোববার (২৬ জুলাই) দুপুরে বঙ্গবন্ধু পরিষদের অপর অংশ শিক্ষক ও অফিসার্স ইউনিট, অফিসার্স এসোসিয়েশন ও ছাত্রলীগ পৃথকভাবে এই বিবৃতি দেয়। শিক্ষক, কর্মকর্তা ও ছাত্রলীগের পাল্টাপাল্টি কর্মসূচিতে অস্থিতিশীল ইবি ক্যাম্পাস।

জানা যায়, গত ২৫ জুলাই বেলা ১১টায় কুষ্টিয়া শহরে ইবির উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারীর অপসারণ ও শাস্তি দাবিতে একটি মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে কেন্দ্র ঘোষিত বঙ্গবন্ধু পরিষদের শিক্ষক-কর্মকর্তা ও ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা অংশ নেয়। 

মানববন্ধনে তারা উপাচার্যকে নিয়োগ বাণিজ্যের মূল হোতা ও দূর্নীতিবাজ বলে আখ্যায়িত করে। সেইসাথে তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে ধরে।

এদিকে, এই মানববন্ধনে বঙ্গবন্ধু পরিষদ অপর অংশ (শিক্ষক ও অফিসার্স ইউনিট), কর্মকর্তাদের একাংশ ‘অফিসার্স এসোসিয়েশন’ ও ইবি শাখা ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের কোন সম্পৃক্ততা নেই জানিয়ে পৃথক বিবৃতি দিয়েছে সংগঠনগুলো। তারা এই মানববন্ধনকে সমর্থন করে না বলেও বিবৃতিতে উল্লেখ করে।

একইসঙ্গে মানববন্ধনে উপাচার্যের বিরুদ্ধে অসত্য, মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট গল্প সাজিয়ে দু্র্নীতিবাজ বলে কুরুচিপূর্ণ বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে তারা।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি