ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ইবির ‘এ’ ও ‘সি’ ইউনিটের পরীক্ষা সম্পন্ন

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত : ১৮:০২, ৪ নভেম্বর ২০১৯

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিট ও ব্যাবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে সোমবার ভর্তি পরীক্ষার প্রথম দিনে তিন শিফটে এ পরীক্ষা সম্পন্ন হয়।

পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন।

সংশ্লিষ্ট ইউনিট সূত্রে জানা যায়, দিনের প্রথম শিফটে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ১ হাজার ৮৮১ জন ভর্তিচ্ছু অংশগ্রহণ করে। দিনের অপর দ্বিতীয় ও তৃতীয় শিফটে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে ৮ হাজার ৯৩০ জন আবেদনকারীর মধ্যে ৯০ শতাংশ ভর্তিচ্ছু অংশগ্রহণ করেছে বলে জানা গেছে। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং ভর্তি পরীক্ষার নিরাপত্তা ও শৃঙ্খলা উপ-কমিটির আহবায়ক অধ্যাপক ড.পরেশ চন্দ্র বর্মন বলেন,‘কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই আমরা প্রথম দিনের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করেছি। আশা করছি আগামী দুই দিনের পরীক্ষাও সকলের সহযোগিতায় সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারবো।’

উল্লেখ্য, আগামীকাল (৫ নভেম্বর) কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ সম্মিলিত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা চার শিফটে অনুষ্ঠিত হবে। ৬ নভেম্বর ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

কেআই/এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি