ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৬৩১ আসন শূণ্য

ইবি সংবাদদাতা

প্রকাশিত : ২০:৩৮, ৮ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ২০:৩৯, ৮ ডিসেম্বর ২০১৮

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় উত্তীর্ণদের ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে। অপেক্ষমানদের জন্য চারটি ইউনিটে মোট ৬৩১টি আসন শূন্য রয়েছে।

শনিবার (৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার পরিচালক এটিএম এমদাদুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখা সূত্রে জানা যায়, আটটি অনুষদের অধীনে ৩৩টি বিভাগের মোট ২২৭৫টি আসনের বিপরীতে মেধা তালিকা থেকে ১৬৪৪ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। ভর্তি শেষে চারটি ইউনিটে বিভিন্ন বিভাগে মোট ৬৩১টি আসন শূন্য রয়েছে। চারটি ইউনিটের মধ্যে ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ২৪০টি আসনের মধ্যে ১৮টি এবং মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ১০৩৫টি আসনের মধ্যে ২৫৬টি আসন শূন্য রয়েছে। ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ৪৫০টি আসনের মধ্যে ১১২টি এবং ‘ডি’ ইউনিটে ৫৫০টি আসনের মধ্যে ২৪৫টি আসন শূন্য রয়েছে।

এদিকে আগামী ৯ ডিসেম্বর ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ এবং ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের অপেক্ষমান সাক্ষাতকার অনুষ্ঠিত হবে।

সাক্ষাতকারে উপস্থিত শিক্ষার্থীদের আগামী ১২ ডিসেম্বরের মধ্যে ভর্তির কার্যক্রম সম্পন্ন করতে হবে। এদিকে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের অপেক্ষমানদের সাক্ষাতকার ২২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। আগামী ২৪ ডিসেম্বরের মধ্যে ভর্তির কার্যক্রম সম্পন্ন করতে হবে।

উল্লেখ্য, ভর্তি সংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (iu.ac.bd) এ পাওয়া যাবে।

কেআই// আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি