ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৮, ৪ নভেম্বর ২০১৮

উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। রোববার বিশ্ববিদ্যালয়ের ছয়টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা শুরু হয়।

ক্যাম্পাস সূত্রে,সকাল সাড়ে নয়টা থেকে সাড়ে দশটা পর্যন্ত দিনের প্রথম শিফটে থিওলোজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষা এবং মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টায় দ্বিতীয় শিফট, দুপুর দুইটা থেকে বিকাল তিনটা পর্যন্ত তৃতীয় শিফট এবং বিকাল চারটা থেকে পাঁচটা পর্যন্ত চতুর্থ শিফটে অনুষ্ঠিত হয়।

ভর্তি পরীক্ষায় শতকরা ৯০ ভাগ শিক্ষার্থীদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। ভর্তি পরীক্ষা চলাকালে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী,উপ-উপাচার্র্য অধ্যাপক ড.শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা কেন্দ্র পরিদর্শন করেন।

ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিন ৫ নভেম্বর সোমবার প্রথম শিফটে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের এবং দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ শিফটে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘এবছর বহুনির্বাচনী পরীক্ষা পদ্ধতির প্রশ্নপত্রের সাথে লিখিত পরীক্ষা পদ্ধিতি যোগ করা হয়েছে। নতুন পদ্ধতিতে পরীক্ষা গ্রহনের মধ্যে দিয়ে বিশ্ববিদ্যালয়ে দেশসেরা মেধাবীদের ভর্তি করাতে চাই। পরীক্ষাকে কেন্দ্র করে সকল ধরণের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সুষ্ঠ সুন্দর পরিবেশের মধ্যে দিয়ে ভর্তি পরীক্ষা গ্রহণ সম্পন্ন করতে পারব বলে আশা করছি।

কেআই/ এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি