ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

ঈদে বিশেষ সিসিমপুর ‘হৈ-হুল্লোড় ঈদে, থাকি নিরাপদে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৭, ২৮ জুলাই ২০২০

সিসিমপুরে হালুম

সিসিমপুরে হালুম

আসছে কোরবানির ঈদে প্রচারিত হবে সিসিমপুরের ৩ পর্বের বিশেষ অনুষ্ঠান ‘হৈ-হুল্লোড় ঈদে, থাকি নিরাপদে’। বাংলাদেশ টেলিভিশনের ঈদ অনুষ্ঠানমালায় ঈদের দিন সকাল ১১টা ২০মিনিট, ঈদের দ্বিতীয় দিন এবং ঈদের তৃতীয় দিন সকাল ১১টা ২৫মিনিটে প্রচারিত হবে বিশেষ এই অনুষ্ঠানটি।

জানা গেছে, সিসিমপুরের জনপ্রিয় চরিত্রগুলো নিজ নিজ বাড়িতে থেকেই অনুষ্ঠানটিতে অংশ নেবে। কারণ মহামারী করোনাভাইরাসের কারণে তারা সবাই বর্তমানে ঘরেই থাকছে। কিন্তু ঘরে থেকেও কীভাবে ঈদের আনন্দ করা যায়, কীভাবে বাইরের পৃথিবীটাকে ঘরে নিয়ে আসা যায়, সেগুলো নিয়ে কথা বলবে হালুম, টুকটুকি আর ইকরীরা।

ওরা কল্পনায় পার্কে হাঁটে-বেড়ায়, কল্পনায় ঘুড়ি ওড়ায়। ওরা জানে, সব স্বাভাবিক হলে আবারও বটতলায় যাবে খেলতে। তার আগ পর্যন্ত ওরা ঘরে বসেই গান গাইবে আর ঈদের মজা করবে। তবে ঘরে থাকাকালীন ওদের মনও খারাপ হয়। মন খারাপ হলে কী করতে হবে, সেগুলোও উঠে এসেছে এই তিন পর্বে।

মরণঘাতী করোনাভাইরাস থেকে নিরাপদ থাকতে স্বাস্থ্যকর অভ্যাস পালন করছে হালুমরা। ওরা বাইরে যায় না। তবে কাউকে যদি কোনো জরুরি কাজে বাইরে যেতেই হয়, তাহলে সামাজিক দূরত্ব বজায় রাখে। আর মাস্ক তো অবশ্যই অবশ্যই ব্যবহার করে। হাঁচি-কাশি দেওয়ার সময় কনুই দিয়ে নাক-মুখ ঢাকে। প্রতিদিন সাবান মেখে গোসল করে, ঘরে থেকেই করে নানান রকম ব্যায়াম, ঘরেই খেলে আর ঘুমায় পর্যাপ্ত পরিমাণে।
তারপরেও যদি কেউ অসুস্থ হয়ে যায়, তাহলেও, ওরা জানে, ভয় পাওয়ার কিছু নেই। পুষ্টিকর খাবার আর বড়দের কথামতো বিশ্রাম আর চিকিৎসা নিয়ে ওরা সুস্থ হতে পারে।

ঈদের বিশেষ এই অনুষ্ঠান সম্পর্কে সিসিমপুরের নির্বাহী পরিচালক মোহাম্মদ শাহ আলম বলেন, করোনা মহামারির এই বিশেষ সময়ে শিশুদের শিক্ষা ও নিরাপত্তায় আমাদের বিশেষ নজর দিতে হবে। ঈদের বিশেষ এই অনুষ্ঠানটিও সেভাবেই সাজানো হয়েছে। শিশুদের প্রিয় চরিত্রগুলো বিনোদনের মধ্যদিয়ে শিশুদের জানাবে কীভাবে ঘরে থেকেই ঈদের আনন্দ উপভোগ করা যায় আর নিজেদের নিরাপদ রাখা যায়।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি