ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

ঈদের ছুটি শুরু না হলেও সড়ক মহাসড়কগুলোতে বাড়ছে গাড়ির চাপ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪০, ২০ জুন ২০১৭ | আপডেট: ১৯:১৯, ২০ জুন ২০১৭

ঈদের ছুটি শুরু না হলেও অনেকে আগে ভাগেই বাড়ি যাওয়ায় সড়ক মহাসড়কগুলোতে বাড়ছে গাড়ির চাপ। সাথে বৃষ্টি ও রাস্তা সংস্কার কাজের কারণে সৃষ্টি হচ্ছে তীব্র যানজটের। এতে চরম দুর্ভোগে পড়েতে হচ্ছে যাত্রীদের। যানজট নিরসন ও দুর্ভোগ লাঘবে আওয়ামী লীগ নেতাকর্মীসহ সবাইকে নিজ নিজ এলাকায় পুলিশকে সহায়তা দেয়ার আহ্বান জানিয়েছেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। 

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে সোমবার সকাল থেকে তীব্র যানজটে বিপাকে পড়েন যাত্রীরা। যানজট এড়াতে পায়ে হেঁটে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করেন অনেকে।

চারলেনে উন্নীতকরণের কাজের কারণে মহাসড়কের চন্দ্রা, কোনাবাড়ী, মৌচাক, সফিপুর ও কালিয়াকৈর বাইপাসের আশপাশের এলাকায় যানজট হচ্ছে।
ঢাকাÑআরিচা মহাসড়কে সাভারের রেডিও কলোনী থেকে সাভার বাজার বাসস্ট্যান্ড পর্যন্ত তীব্র যানজট দেখ দেয়। গাড়ী বেড়ে যাওয়ায় যানজট সৃষ্টি হয়েছে বলে জানায় সাভার ট্রাফিক পুলিশ।
বৃষ্টি ও রাস্তা সংস্কার কাজের কারণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে টঙ্গির গাজিপুরা থেকে ভোগড়া পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার রাস্তার দু’পাশে দীর্ঘ সময় আটকে থাকছে বাস। ভোগান্তিতে পড়ছেন হাজার হাজার মানুষ।

যানজট পরিস্থিতি ও রাস্তা সংস্কারের কাজ দেখতে মহাসড়কের তারগাছ এলাকায় যান সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। জনগনের দুর্ভোগ লাঘবে পুলিশকে সহায়তা দিতে দলের তরুণ নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।
মহাসড়কে যানবাহনের চাপ কমাতে শিল্পকারখানা শ্রমিকদের একসাথে ছুটি না দিয়ে ভাগে ভাগে ছুটি দিতে মালিকদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।
এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কেও যানবাহনের চাপ ধীরে ধীরে বাড়ছে। কুমিল্লার দাউদকান্দিতে মেঘনা-গোমতি সেতুর টোলপ্লাজার মুখে যানজটে সৃষ্টি হচ্ছে ভোগান্তি।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি