ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়নে বিডার কর্মশালা

প্রকাশিত : ২২:১৬, ৩০ মে ২০১৯

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ’র (বিডা) আয়োজনে ‘তারুণ্যের শক্তি-বাংলাদেশের সমৃদ্ধি’ এই প্রতিপাদ্যকে তুলে ধরে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ২০২০ সালের মধ্যে প্রান্তিক মাঠ পর্যায়ে ২৪,০০০ উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে ‘উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প’এর প্রশিক্ষকদের প্রশিক্ষণ কার্যক্রমের নেওয়া হয়েছে বলে বিডা’র জনসংযোগ কর্মকর্তা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি সূত্রে বিষয়টি জানা যায়।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, বিডা’র নির্বাহী সদস্য মহসিনা ইয়াসমিনের সভাপতিত্বে কর্মশালার উদ্ধোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন- বিডার নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম।

প্রকল্প পরিচালক আবুল খায়ের মোহাম্মদ হাফিজুল্লাহ খান কর্মশালার বিভিন্ন দিক তুলে ধরে নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টির মাধ্যমে দেশের ৬৪ জেলায় প্রকল্পের সুফল পৌঁছে দেওয়ার আশাবাদ ব্যক্ত বক্তব্য প্রদান করেন। প্রশিক্ষণ কর্মশালার সাফল্য কামনা করে বক্তব্য রাখেন বিডার নির্বাহী সদস্য মইনুল ইসলাম, নাভাস চন্দ্র মন্ডল এবং এলআইসিটি প্রকল্পের নাইমা চৌধুরী।  

প্রধান অতিথির বক্তব্যে আমিনুল ইসলাম বলেন, ‘এ প্রকল্পের তরুণ প্রশিক্ষকদের মূল কাজ হচ্ছে ভবিষ্যৎ নির্মাণ, অতীতে শ্রম নির্ভর কর্মকাণ্ডের ওপরে উন্নয়ন নির্ভর করত কিন্তু এখন প্রযুক্তি ও জ্ঞান নির্ভর সমাজ। আরও অনেক দূর যাবো, আমাদের যেতে হবে; তাই এখন থেকেই  প্রস্তুতি নিতে হবে ভবিষ্যৎ বিনির্মাণের। উন্নয়নের জন্য বিনিয়োগ দরকার, চাকরি খোঁজা নয়, চাকরিদাতায় রূপান্তর  হতে হবে।’ 

 

এমএস/ এসএইচ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি