ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

‘এ’ দলের ওয়ানডে সিরিজ শুরু আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৮, ১৭ জুলাই ২০১৮

আনঅফিশিয়াল টেস্ট সিরিজে শ্রীলঙ্কার কাছে হেরেছে বাংলাদেশ ‘এ’ দল। এবার তাদের সামনে ওয়ানডে সিরিজ। কয়েক দিন বিরতি শেষে আজ আবার শুরু হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা ‘এ’ দলের ওয়ানডে সিরিজের লড়াই। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আজ লঙ্কানদের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশের দ্বিতীয় সারির দলটা।

মঙ্গবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে  শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলছে সৌম্য-মিঠুনদের দল। সকাল ৯টায় শুরু হওয়া এ খেলায় টসে হেরে ব্যাট করছে বাংলাদেশ ‘এ’ দল। সিলেটেই সিরিজের শেষ দুটি ম্যাচ হবে ১৯ ও ২২ জুলাই।

দলে চারটি পরিবর্তন এসেছে। মোস্তাফিজুর রহমান চলে গেছেন ওয়েস্ট ইন্ডিজে। আর বাদ পড়েছেন তুষার ইমরান, সাদমান ইসলাম ও জুবায়ের হোসেন লিখন।  তাদের জায়গায় দলের সঙ্গে যোগ দিয়েছেন আরিফুল হক, আল আমিন জুনিয়র ও নাঈম শেখ।

চলতি বছরের শুরুতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেললেও ওয়েস্ট ইন্ডিজ সফরে দলে জায়গা পাননি মিঠুন। ‘এ’ দলের হয়ে ভালো খেলে তিনি জাতীয় দলে ফিরতে চান, ‘জাতীয় দলের বাইরে থাকলে নিজেকে প্রমাণের জন্য সব ম্যাচই গুরুত্বপূর্ণ। কারণ রান করতে পারলে দলে ফেরার সুযোগ তৈরি হবে। চার দিনের ম্যাচে পারিনি। আশা করি, ওয়ানডেতে পারবো।’

জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু গতকাল জানিয়েছেন, ওয়ানডে সিরিজেও বাংলাদেশ ‘এ’ দলের নেতৃত্ব দিবেন উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। দলে রয়েছেন এক ঝাঁক তরুণ ক্রিকেটার। সর্বশেষ মৌসুমে ঘরোয়া ক্রিকেটে নজর কাড়া তরুণরাই খেলবেন ওয়ানডে সিরিজে। আফিফ হোসেন, সাইফ হাসান, নাঈম শেখ, আল-আমিন জুনিয়রদের সঙ্গে আরিফুল হক আছেন ‘এ’ দলে।

ওয়ানডে সিরিজে বাংলাদেশ ‘এ’ দল

মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), নাঈম শেখ, সৌম্য সরকার, সাইফ হাসান, মিজানুর রহমান, আফিফ হোসেন, আরিফুল হক, খালেদ আহমেদ, শরীফুল ইসলাম, এবাদত হোসেন, আল-আমিন জুনিয়র, সানজামুল ইসলাম, নাঈম হাসান ও তানভীর ইসলাম।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি