ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

একনজরে পুঁজিবাজারের সব খবর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০০, ৩১ জানুয়ারি ২০১৮

৩১ জানুয়ারির মার্কেট পর্যালোচনা
বড় ধরনের দরপতন হয়েছে দেশের পুঁজিবাজারে। তবে কিছুটা বেড়েছে লেনদেনের পরিমাণ।  বুধবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৫টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে মাত্র ৩১টির, কমেছে ২৭৮টির, আর ২৬টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল।

দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৪৭২ কোটি ২৭ লাখ টাকা। আর ডিএসইর প্রধান সূচক ডিএসই-এক্স ৮৮ পয়েন্ট কমে নেমে আসে ৬ হাজার ৩৯ পয়েন্টে। অন্যদিকে, সূচক কমেছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২৩২টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৬টির, কমেছে ২০০টির, আর ১৬টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ৪৩ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।  
শিগগিরই পুঁজিবাজার ঘুড়ে দাঁড়াবে: বিএমবিএ
পুঁজিবাজারের বর্তমান দরপতনে বিনিয়োগকারীদের আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছে বাংলাদেশ মাচের্ন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন- বিএমবিএ। বুধবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে আয়োজিত জরুরি সংবাদ সম্মেলনে বিএমবিএ’র মহাসচিব খায়রুল বাশার আবু তাহের মোহাম্মদ বলেন, শিগগিরই ঘুরে দাঁড়াবে দেশের পুঁজিবাজার। তিনি বলেন, আগামী ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে করা একটি দুর্নীতি মামলার রায় ঘোষণার তারিখকে কেন্দ্র করে একটি মহল গুজব ছড়িয়ে স্বার্থ হাসিলের অপচেষ্টা করছে। এসময় ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মোস্তাক আহমেদ সাদেক সদ্য ঘোষিত মুদ্রানীতির প্রশংসা করে জানান, পুঁজিবাজারের উন্নয়নে সরকার ও বাংলাদেশ ব্যাংক খুবই আন্তরিক।
রাইট শেয়ার বণ্টন
লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের অনুমোদিত রাইট শেয়ার সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের বিও অ্যাকাউন্টে জমা হয়েছে।   
শেয়ার বিক্রির ঘোষণা
ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেডের একজন উদ্যোক্তা-পরিচালক ১০ লাখ শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। ৩০ কার্যদিবসের মধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জের পাবলিক মার্কেটে এই শেয়ার বিক্রি হবে।

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি