ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

একাদশে ভর্তিতে উন্নয়ন ফি বাতিলের দাবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪০, ২৭ আগস্ট ২০২০

চলমান করোনার মধ্যে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির প্রাক্কালে উন্নয়ন ফি বাতিল করার জন্য সরকারের নিকট জোর দাবি জানিয়েছে শিক্ষার্থীর স্বার্থ রক্ষাকারী সংগঠন অভিভাবক ঐক্য ফোরাম। 

বৃহস্পতিবার (২৭ আগস্ট) এক বিবৃতিতে ফোরামটির সভাপতি মুক্তিযোদ্ধা মোঃ জিয়াউল কবির দুলু বলেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে ৯৬% অভিভাবক ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেকে চাকুরি হারিয়েছেন, কেউ কেউ চাকরি করলেও বেতন পাচ্ছেন অর্ধেক। কেউ কেউ বাসা ভাড়া দিতে না পারায় পরিবার পরিজনকে গ্রামে পাঠিয়ে দিয়েছেন। 

এহেন অবস্থায় করোনা মহামারির কারণে এ বছর শিক্ষার্থী ভর্তিতে উন্নয়ন ফি ধার্য্য না করে অন্যান্য সমুদয় ফি দু’টি কিস্তিতে নিয়ে ছাত্র-ছাত্রীদেরকে একাদশ শ্রেণিতে ভর্তির সুযোগ দেয়ার অনুরোধ জানান তিনি। 

তিনি আরও বলেন, যেহেতু নতুন শিক্ষাবর্ষে জুলাই-আগষ্ট মাস চলে যাচ্ছে, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করানো হয়নি। ভর্তি সম্পন্ন করে সেপ্টেম্বর মাসেও কলেজ খুলে শ্রেণির কার্যক্রম শুরু করা সম্ভব হবে না। তাই নতুন ভর্তি হওয়া একাদশ শ্রেণির ছাত্র- ছাত্রীদের জুলাই, আগষ্ট, সেপ্টেম্বর মাসের টিউশন ফি মওকুফ করতে হবে। উক্ত ৩ মাসের টিউশন ফি কোনভাবেই আদায় করা যাবে না। 

তিনি এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা বোর্ডকে সংশ্লিষ্ট কলেজগুলোকে নির্দেশনা দেয়ারও দাবি জানান।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি