ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

একুশে টিভির সৌদির-রিয়াদ প্রতিনিধি ওয়াহিদুল ইসলাম আর নেই

সৌদি আরব প্রতিনিধি 

প্রকাশিত : ২৩:১৫, ২৮ নভেম্বর ২০২১ | আপডেট: ২৩:১৭, ২৮ নভেম্বর ২০২১

এম ওয়াহিদুল ইসলাম

এম ওয়াহিদুল ইসলাম

সৌদি আরবের রিয়াদে কর্মরত প্রবাসী সাংবাদিক, একুশে টেলিভিশনের রিয়াদ প্রতিনিধি এম ওয়াহিদুল ইসলাম মারা গেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না-ইলাহি রাজিউন)।

গত শনিবার (২৭ নভেম্বর ) রিয়াদ-এর স্থানীয় সময় রাত ১০টার দিকে আল-হায়াতে ন্যাশনাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। জানা গেছে, তিনি হার্ট এটাকে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। 

তাঁর বয়স হয়েছিল ৬০ বছর। মৃত্যুকালে দুই কন্যা, এক ছেলে ও স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সাংবাদিক এম ওয়াহিদুল ইসলাম এর গ্রামের বাড়ি ঢাকার মাতুয়েল, মোল্লা বাড়ি।  

তিনি রিয়াদ সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতাদের মধ্যে অন্যতম। তিনি এক সময় রিয়াদ ডেইলি পত্রিকার অধীনে প্রতি সপ্তাহে একটি ‘বাংলা বিনোদন’সাপ্লিমেন্ট বের করতেন। এছাড়া তিনি একুশে টেলিভিশন, কালের কণ্ঠ, বাংলা ট্রিবিউন, প্রবাস বাংলাসহ বিভিন্ন পত্রিকার রিয়াদ প্রতিনিধি হিসেবে কাজ করেছেন।

এ ছাড়াও তিনি প্রবাস বাংলা অনলাইন পত্রিকার প্রতিষ্ঠা করেছিলেন। রিয়াদ বাংলাদেশ দূতাবাসের অনেক পাবলিকেশনে তিনি জড়িত ছিলেন। তিনি বাংলাদেশ দূতাবাসের বিভিন্ন দিবসে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করতেন।

এম ওয়াহিদুল ইসলাম একজন ভালো শিল্পী ও খুব ভালো গান করতেন। মুজিব বর্ষ উপলক্ষ্যে দূতাবাস চত্বরে স্থাপিত লোগো, বঙ্গবন্ধু কর্নার, বঙ্গবন্ধু মঞ্চ, বঙ্গবন্ধু ফোটো সিরিজ এর ডিজাইন করেছেন। তিনি দূতাবাসের প্রেস উইংকে বিভিন্ন পরামর্শ ও অনুষ্ঠান কভারেজ করে নানাভাবে সহায়তা করেছেন। 

এছাড়া সর্বশেষ তিনি রিয়াদে নজরুল একাডেমির কার্যক্রম শুরু করেছিলেন। নজরুল একাডেমির অধীনে তিনি পররাষ্ট্রমন্ত্রী কে নিয়ে করোনাকালীন একটি ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠান করেছেন। এছাড়া দূতাবাসে বেশ কয়েকটি সাংস্কৃতিক অনুষ্ঠান করেছেন। একসময় তিনি রিয়াদ প্রবাসীদের জন্য নিয়মিত ম্যাগাজিন পত্রিকা ‘রাইটার্স’ এর সম্পাদনা করতেন। তিনি বাচ্চাদের গান শেখাতেন ও ভালো গ্রাফিক্স ডিজাইন করতেন। 

সাংবাদিক এম ওয়াহিদুল ইসলাম এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন, রিয়াদ সাংবাদিক ফোরাম, রিপোর্টার্স এসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া ওয়েস্টার্ন সৌদি আরব। সৌদি প্রবাসী বাংলাদেশিদের সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি