ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

একুশেসহ আরও ৫ টিভিতে শিশুদের জন্য এক মিনিট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৫, ১৮ জুলাই ২০১৭ | আপডেট: ২২:১২, ১৮ জুলাই ২০১৭

শিশুদের সংবাদ ও বিজ্ঞাপনের জন্য ‘প্রাইম টাইমে’ এক মিনিট সময় বরাদ্দ রাখবে একুশে টিভিসহ বাংলাদেশের আরও পাঁচটি বেসরকারি টেলিভিশন স্টেশন।

রাজধানীর একটি হোটেলে মঙ্গলবার তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর উপস্থিতিতে জাতিসংঘের শিশু অধিকার সংস্থা ইউনিসেফের সঙ্গে এ বিষয়ে সমঝোতা স্মারক সই করে ওই পাঁচ টেলিভিশন।

একুশে টিভি ছাড়া বাকি চ্যানেলগুলো হচ্ছে- একাত্তর টিভি, বিজয় টিভি, বাংলা টিভি ও দুরন্ত টেলিভিশন।

ইউনিসেফের পক্ষে মঙ্গলবার সমঝোতা স্মারকে সই করেন বাংলাদেশে সংস্থারটির অফিস ইনচার্জ সারা বোরদাস এডি।

অন্যদিকে একুশে টিভির নিউজ অ্যান্ড কারেন্ট অ্যাফেয়ার্স প্রধান রাশেদ চৌধুরী, একাত্তর টিভির সম্পাদক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সামিয়া জামান, বিজয় টিভির ব্যবস্থাপনা পরিচালক চৌধুরী মহিবুল হাসান, দুরন্ত টিভির ব্যবস্থাপনা প্রতিষ্ঠান বারিন্দ মিডিয়া লিমিটেডের পরিচালক অভিজিৎ চৌধুরী ও বাংলা টিভির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ সামাদুল হক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে সই করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে ইউনিসেফ কর্মকর্তা সারা বোরদাস জানান, এই সমঝোতা স্মারকের মাধ্যমে পাঁচটি টেলিভিশন চ্যানেল প্রধান সময়ে বিনা পয়সায় এক মিনিট শিশু বিষয়ক কাভারেজের জন্য বরাদ্দ করবে। সংবাদ, ভিডিও, বিজ্ঞাপন এবং টিভি স্ক্রল এর মধ্যে অন্তর্ভুক্ত থাকবে।

তিনি আরো বলেন, “শিশু অধিকারের বিষয়ে মা-বাবা, নীতি নির্ধারক ও সমাজের সচেতনতা বাড়াতে এই অংশীদারিত্ব উল্লেখযোগ্য ভূমিকা রাখবে। শিশুরাই এখন নিজেদের জন্য কথা বলতে পারবে।”

অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্যমন্ত্রী ইনু বলেন, সংবাদ ও বিনোদনের বাইরে এসে এখন গণমাধ্যম বহুমাত্রিক ভূমিকা রাখছে। শিশুর কল্যাণ, শিশুর বিকাশের জন্য নানামুখী কাজ করে থাকে গণমাধ্যম। এর সঙ্গে নতুন করে যুক্ত হয়েছে ইউনিসেফের এই উদ্যোগ। ইউনিসেফ এগিয়ে এসে সবার কাছ থেকে এক মিনিট সময় চেয়ে নিয়েছে। এখন গণমাধ্যমগুলোর কাজ হবে আরেকটু এগিয়ে আসা। আপনারা আরেও সময় বাড়িয়ে এগিয়ে আসলে এই উদ্যোগ সমৃদ্ধ হবে।”

একুশে টিভির নিউজ অ্যান্ড কারেন্ট অ্যাফেয়ার্স প্রধান রাশেদ চৌধুরী বলেন, আমাদের জনসংখ্যার প্রায় ৫ কোটি শিশু। এই অর্ধেক জনসংখ্যাকে বাদ দিয়ে কোনো কিছু করা সম্ভব না।

‘মুক্তখবর’সহ বিভিন্ন কর্মসূচিতে ইউনিসেফের সঙ্গে একুশে টেলিভিশনের সম্পৃক্ততার কথা তুলে ধরে তিনি বলেন, “এবার এক মিনিট সময় বরাদ্দের মাধ্যমে নতুনভাবে সম্পৃক্ত হল।”

এর আগে ইউনিসেফের সঙ্গে একই ধরনের সমঝোতা স্মারক সই করে বিটিভিসহ ছয়টি টেলিভিশন স্টেশন। সেগুলো হচ্ছে এটিএন বাংলা, দেশ টিভি, বৈশাখী টিভি, সময় টিভি, চ্যানেল টোয়েন্টিফোর ও গাজী টিভি।

ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি