ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

এখনও তোমার কাছে বোকা হবার আশায় আছি

প্রকাশিত : ২২:৪৯, ২৮ এপ্রিল ২০১৮ | আপডেট: ২২:৫৮, ২৮ এপ্রিল ২০১৮

কয়টা বাজে তখন? মনে হয় সকাল ৭ টা। নওরোজ ইমতিয়াজের ফোন- `রোজ ভাই টুশি নাই `-আমি কাঁচা ঘুম ভেঙ্গে দেওয়ায় রাগ করে বললাম `নওরোজ এই সকালে শুধু শুধু ফাজলামি কর কেন?` ফোনের ওই পাশ থেকে নওরোজের কান্নাভেজা কন্ঠ `আপনি ঢাকা মেডিকেল আসেন` আমি কিছুই বুঝলাম না। না বুঝে ফোন দিলাম তাজিন আহমেদ আপুকে। তাজিন আপু ফোনটা ধরে আকুল গলায় বললো `রোজরে টুশি নাই`। আমি তখনও বিশ্বাস করি নাই।

ঢাকা মেডিক্যালে যখন নামলাম তখনও আমি নিশ্চিত টুশি আছে। সবাই ভুল করতেছে। আর সেটা আমি মনে করবোই না কেন? কারণ এই মেয়ে রাত ৩ টার সময়ও আমারে ঝাড়ি মারছে, বলছে `আমার পরীক্ষা দেখে মেরিল-প্রথম আলোর কোনো কাজ করতে দাও নাই, দাড়াও কাল আমার পরীক্ষা শেষ! তারপর দেখো` আমি বলছি `আমারে ঝাড়ি দাও কেন? একেএম জাকারিয়া ভাই, কবির বকুল ভাইরে বল। আমি কি জানি?` সেই টুশি নাই আমি কেমনে বিশ্বাস করি বলেন পল্লব মোহাইমেন ভাই। জিন আপু আপনি বলেন ????? টুশিরে যখন দেখলাম এত চঞ্চল মেয়েটা কি ঠাণ্ডাভাবে মেডিকেলের ট্রলিতে শুয়ে আছে তখনও মনে হইতেছিলো এই বুঝি টুশি চাদর সরায়ে বলবে `দেখছো কত বোকা বানাইলাম সবাইকে?`

আমি এখনও বিশ্বাস করি টুশি একদিন আচমকা এসে হাজির হবে আর বলবে `তোমাদের এত বোকা বানাইলাম,তোমরা বুঝতেই পারলা না`। টুশি বন্ধু আমার -আমি এখনও তোমার কাছে আরো বোকা হবার আশায় বসে আছি…

গতকাল ছিল ২৭ এপ্রিল,বন্ধু টুশির চলে যাওয়ার দিন। বন্ধু যেতেতো সবাইকেই হবে, কেবল ১৬ বছর পরেও এখনও তোমার যাওয়াটা মানতে পারি নাই, পারবোও না। দেখাতো হবেই কোন একদিন অন্য কোথাও। কথা হবে সেদিন প্রচুর, আগের মতো। ভালো থাকো বন্ধু আমার।

আমাদের টুশি :

রোজীনা মুস্তারীন টুশি। দৈনিক প্রথম আলো পরিবারের এক উজ্জ্বল নাম। দৈনিক প্রথম আলোর ফিচার বিভাগের প্রায় সকল পাতাতেই তার নানা লেখা বরাবরই পেয়েছে পাঠকপ্রিয়তা। বিশেষ করে নকশা, আনন্দ পাতার নিয়মিত পাঠকদের কাছে এক অতি পরিচিত ও জনপ্রিয় নাম ছিল-রোজীনা মুস্তারীন। অসম্ভব মেধাবী প্রাণোচ্ছ্বল টুশি ২৭ এপ্রিল পরীবাগের পাঁচ তলার বাসার ছাদ থেকে অসাবধনতাবশত কারণে পড়ে যেয়ে মৃত্যুবরণ করেন। ১৯৭৮ সালের ৮ এপ্রিল জন্মগ্রহণ করা টুশির মৃত্যুকালে বয়স হয়েছিল মাত্র ২৪ বছর।

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি