ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

এগিয়ে থেকেও থাইল্যান্ডে জয়বঞ্চিত মেয়েরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩২, ২১ সেপ্টেম্বর ২০১৯

এগিয়ে থেকে দারুণ এক জয়ের আশা জাগিয়েও শেষ পর্যন্ত তা ধরে রাখতে পারেনি বাংলাদেশ। মেয়েদের এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে জয়বঞ্চিত হয়েছে তহুরা খাতুনের দল। শনিবার থাইল্যান্ডের চোনবুরিতে ‘এ’ গ্রুপে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার সঙ্গে ২-২ ড্র করে বাংলাদেশ।

প্রতি-আক্রমণে দারুণ এক গোল উপহার দেন তহুরা খাতুন। এর কিছুক্ষণ পরই সমতা ফেরে অস্ট্রেলিয়া। পরে আবারও দলকে এগিয়ে নেন তহুরা। কিন্তু ব্যবধান ধরে রাখতে পারেনি বাংলাদেশ। 

এদিন শুরু থেকে আক্রমণাত্মক খেলা অস্ট্রেলিয়ার সঙ্গে তাল মেলাতে একটু সময় লেগেছিল মেয়েদের। ধীরে ধীরে গুছিয়ে ওঠা দল প্রথম আক্রমণে যায় ১৪তম মিনিটে। ওই সময় মনিকা চাকমারর ফ্রি কিকটি প্রতিপক্ষ এক ডিফেন্ডার কর্তৃক ফেরানোর পর এই মিডফিল্ডারের ফিরতি দূরপাল্লার শট পোস্টের বেশ বাইরে দিয়ে যায়।

আর ২১তম মিনিটেই এ আসরে প্রথমবারের মতো এগিয়ে যাওয়ার আনন্দে মাতে বাংলাদেশ। প্রতি-আক্রমণ থেকে সতীর্থের বাড়ানো বলের নিয়ন্ত্রণ নিতে ছুটছিলেন তহুরা। দৌড় শুরু করেছিলেন অস্ট্রেলিয়ার গোলরক্ষকও। তবে গোলরক্ষক পৌঁছানোর আগ মুহূর্তেই নিখুঁত শটে তার মাথার ওপর দিয়ে জাল খুঁজে নেন তহুরা খাতুন। 

কিছুক্ষণ বাদেই গোলটি পরিশোধ করে স্কোরলাইন সমান করে ফেলে অস্ট্রেলিয়া। পরে আবারও আক্রমণে গিয়ে দলকে ২-১ এ এগিয়ে নেন সেই তহুরা খাতুন। কিন্তু শেষ পর্যন্ত এই ব্যবধান ধরে রাখতে ব্যর্থ হয় বাংলার ষোড়শীরা। ফলে ২-২ ব্যবধানের ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় দুই দলকেই। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি