ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

এনএবি এবং পিটিআই অপবিত্র জোটে আবদ্ধ: শাহবাজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪৩, ১৭ অক্টোবর ২০১৮ | আপডেট: ২৩:০৯, ১৭ অক্টোবর ২০১৮

পিএমএল-এন সভাপতি এবং পাকিস্তানের বিরোধীদলীয় নেতা শাহবাজ শরীফ বলেছেন যে, দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি) এবং ইমরান খানের ক্ষমতাসীন দল পিটিআই এক অপবিত্র জোটে আবদ্ধ। আর এই জোটের কারণেই এনএবি তাকে আটক করেছে বলে অভিযোগ করেন শাহবাজ শরীফ।

আজ বুধবার পাকিস্তানের জাতীয় সংসদের এক অধিবেশনে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর সমালোচনা করে এসব কথা বলেন নওয়াজ শরীফের ভাই শাহবাজ শরীফ। যদিও সংসদে নিজের এই আটক হওয়া নিয়ে কথা বলতে চান না বলে উল্লেখ করেন শাহবাজ। তবে তিনি বলেন, “(পাকিস্তানের) ইতিহাসে এই প্রথম যেখানে একজন বিরোধীদলীয় নেতাকে কোন চার্জ ছাড়াই এমন ন্যাক্কারজনকভাবে আটক করা হয়েছে। আমি আমার আটক হওয়া নিয়ে কথা বলছি না। তবে আমি কথা বলতে চাই এনএবি এবং পিটিআই এর অপবিত্র জোট নিয়ে”।

আশিয়ান-ই-ইকবাল হাউজিং মামলায় গত ৫ অক্টোবর এনএবি আটক করে শাহবাজ শরীফকে। আজ সংসদে উপস্থিত হওয়ার আগ পর্যন্ত এনএবি’তেই আটক ছিলেন তিনি। গত সপ্তাহে সংসদের বিরোধী দলগুলো অধিবেশনে শাহবাজের উপস্থিতি চেয়ে স্পিকার বরাবর আবেদন করেন। এর প্রেক্ষিতে স্পিকার আসাদ কায়সার শাহবাজকে সংসদে উপস্থিত করার আদেশ দেন।

শাহবাজকে সংসদে আনার আবেদনের জন্য বিরোধী দলগুলোকে ধন্যবাদ জানান তিনি। বিশেষ করে পিপিপি সভাপতি বিলওয়াল ভুট্টো জারদারির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। শাহবাজ নিজ বক্তব্যে আরও বলেন, “নির্বাচনী প্রচারণার সময় আমি স্পষ্ট করে বলেছিলাম যে, পিটিআই এবং এনএবি একে অপরের সাথে হাতে হাত মিলিয়ে কাজ করে। আমাকে ‘সাফ পানি’ ঘটনায় আলোচনার জন্য এনএবি’তে নিয়ে যাওয়া হয়। পরে বলা হয় আমাকে বলা হয় যে, আমাকে আশিয়ান-ই-ইকবাল হাউজিং মামলায় আটক করা হয়েছে। এই পরিবর্তনই কী (পাকিস্তানে) প্রতিজ্ঞা করা হয়েছিল? যারা স্বৈরাচারী এবং আইন মানেন না তাদের হিটলার এবং মুসোলিনির পরিণতি মনে রাখা উচিত”।

প্রসঙ্গত, চীনে অবৈধ সম্পদ ও বিনিয়োগ এবং বেনামে নানান সম্পত্তি থাকার অভিযোগে গত ৫ তারিখ গ্রেফতার করা হয় শাহবাজ শরীফকে।

সূত্রঃ ডন

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি