ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

এফবিসিসিআই ও অস্ট্রিয়ান ফেডারেল চেম্বারের মধ্যে চুক্তি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫১, ২৭ ফেব্রুয়ারি ২০১৮

বাংলাদেশ অস্ট্রিয়ার শিল্প সেবা প্রতিষ্ঠানগুলোর মধ্যে সহযোগিতা বাড়ানোর লক্ষ্যে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এবং অস্ট্রিয়ান ফেডারেল ইকনোমিক চেম্বার (ডব্লিউকেও) একটি ‘সহযোগিতা চুক্তি’ স্বাক্ষর করেছে।

মঙ্গলবার মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এমসিসিআই) মিলনায়তনে ‘বাংলাদেশ-অস্ট্রিয়া ইকনোমিক অ্যান্ড ট্রেড ফোরাম’-এর অনুষ্ঠানে এ চুক্তিতে স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন এফবিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সভাপতি মো. মুনতাকিম আশরাফ এবং অ্যাডভান্টেজ অস্ট্রিয়া’র প্রধান ড. অস্কার অ্যান্ডেসনার।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মশিউর রহমান। উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত অস্ট্রিয়ার রাষ্ট্রদূত ব্রিগিত অপিংগার-ওয়ালসোফার, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব শুভাশীষ বোস, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান কাজী আমিনুল হক, বিল্ড-এর চেয়ারম্যান মাহবুবুল আলম।

চুক্তি অনুযায়ি উভয়দেশে প্রতিনিধিদল সফরে পাঠাবে এবং উভয় দেশের বাণিজ্য প্রতিষ্ঠানগুলোর মধ্যে চুক্তি স্বাক্ষরে সহায়তা করবে। পাশাপাশি এফবিসিসিআই ও ডব্লিউকেও বাংলাদেশ এবং অস্ট্রিয়ার মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ উন্নয়নে উদ্যোগ নেবে। ফোরামে অস্ট্রিয়া থেকে ২৫ সদস্যের একটি বাণিজ্য প্রতিনিধিদল অংশ নেয়।

উল্লেখ্য, ডব্লিউকেও অস্ট্রিয়ার ৯টি আঞ্চলিক চেম্বার এবং ১০০ টিরও বেশি বাণিজ্যিক সংগঠনের জাতীয় কর্তৃপক্ষ হিসেবে কাজ করছে।

 

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি