ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

এবার আসিয়া আর্জেন্টিওর বিরুদ্ধে যৌন অসদাচরণের অভিযোগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৫, ২৫ আগস্ট ২০১৮

‘মি টু’ ক্যাম্পেইনের অন্যতম শক্তিশালী কন্ঠস্বর ইতালিয়ান অভিনেত্রী আসিয়া আর্জেন্টিও। তার বিরুদ্ধে অভিযোগ তিনি এক কিশোর অভিনেতার সঙ্গে ‘সেক্স’ করেছিলেন। ফাঁস হওয়া এক মুঠোফোন বার্তায় বিষয়টি নিজেই স্বীকার করেছেন তিনি।

সম্প্রত নিউইয়র্ক টাইমসের একটি প্রতিবেদনে জানা যায়, তাদের হাতে কিছু নথিপত্র এসেছে যা থেকে জানা গেছে, এই ঘটনা যাতে প্রকাশ না হয় সেজন্য আদালতের বাইরে অর্থের বিনিময়ে মীমাংসার চেষ্টা করেছিলেন আসিয়া আর্জেন্তো। যে মাসে আর্জেন্তো ‘মি টু’ আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে হলিউডের প্রযোজক হার্ভে উইনস্টেইনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছিলেন, ঠিক তার পরের মাসেই জিম বেনেত আদালতের শরণাপন্ন হন আর্জেন্টিওর বিরুদ্ধে তাকে যৌন হয়রানি করার অভিযোগ নিয়ে। ওই অভিনেত্রী ও পরিচালকের বিরুদ্ধে যখন মামলার প্রস্তুতি নিচ্ছিলেন, তখন ‘আউট অফ কোর্ট সেটেলমেন্ট’র আওতায় বেনেতকে ৩ লাখ ৪০ হাজার মার্কিন ডলার দিতে রাজি হন আর্জেন্টিও। প্রথম দফায় এ বছরের এপ্রিলে তাকে ২ লাখ ডলার দিয়েছেন তিনি। তবে চুক্তিতে শর্ত ছিল, এই ঘটনার কথা কোথাও কখনো উল্লেখ করা যাবে না।
অভিযোগপত্রে বলা হয়েছে, ২০১৩ সালে ক্যালিফোর্নিয়ার একটি হোটেলে আর্জেন্টিও ও বেনেতের মধ্যে যৌন মিলন হয়, যখন বেনেতের বয়স ছিল মাত্র ১৭ বছর। ২০০৪ সাল থেকেই তারা একে অপরের পরিচিত। ঐ বছর আর্জেন্টিও পরিচালিত একটি চলচ্চিত্রে শিশু অভিনেতা হিসেবে কাজ করেছিলেন বেনেত।

ওই প্রতিবেদন প্রকাশ হওয়ার পর সাংস্কৃতিক অঙ্গনে সমালোচনার ঝড় উঠেছে। সাংবাদিকরা অবশ্য আর্জেন্টিওকে এই অভিযোগের বিষয়ে জিজ্ঞেস করলে তিনি ব্যাপারটি অস্বীকার করেন। তিনি বলেন, বেনেতের সঙ্গে তার সম্পর্কটা বন্ধুত্বের, এর বেশি কিছু নয়। এরপর মুখ খোলেন জিমি বেনেত। ইনস্টাগ্রামে আর্জেন্টিওর সঙ্গে তোলা একটি ছবি পোস্ট করে লেখেন, তখন তার বয়স অল্প ছিল, তাই এই ঘটনা নিয়ে লজ্জায় এবং ভয়ে মুখ খোলেননি।

এই অভিনেতা এবং মিউজিশিয়ান লেখেন, ‘আমি সবার সামনে নিজের কাহিনি তুলে ধরতে চাইনি, কারণ, ভেবেছিলাম, যে আমার সঙ্গে এই আচরণ করেছে লড়াইটা তার সঙ্গেই হওয়া উচিত। আমার মনে হয়েছে, ১৭ বছরের একজন কিশোরের দৃষ্টিতে এটাকে তারা অপরাধ বলে মনে না-ও করতে পারে, বা আমাকে দোষ দিতে পারে।’
জনপ্রিয় সেলিব্রেটি ওয়েবসাইট ‘টিএমজেড’ আর্জেন্টির এবং তার এক বন্ধুর মধ্যে মুঠোফোনালাপ প্রকাশ করে। সেখানে কিশোর বেনেতের সঙ্গে যৌন সম্পর্কের কথা স্বীকার করেছেন ইতালীয় অভিনেত্রী। তবে সেখানে তিনি অভিযোগ করেছেন, বেনেত তার উপর ঝাঁপিয়ে পড়েছিল এবং বেনেতের বয়স যে তখনো ১৮ হয়নি, সেটা তিনি জানতেন না।
সূত্র : এপিবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি