ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

এবার ক্যারিবীয় ঝড়ে উড়ে গেল ইংল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৬, ২৩ জানুয়ারি ২০২২

ক্যারিয়ার সেরা বোলিং করা হোল্ডারের উদযাপন

ক্যারিয়ার সেরা বোলিং করা হোল্ডারের উদযাপন

সদ্য সমাপ্ত অ্যাশেজ সিরিজে ৪-০ তে হারার রেশ না কাটতেই আবারও হারের মুখ দেখল ইংলিশরা। এবার পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডকে ৯ উইকেটের বড় পরাজয়ের স্বাদ দিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। স্থানীয় সময় শনিবার ব্রিজটাউনে জেসন হোল্ডারের ক্যারিয়ার সেরা বোলিংয়ের দিনে অসহায় আত্মসমর্পন করেন সফরকারী দলের ব্যাটাররা।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ক্যারিবীয় অধিনায়ক কাইরন পোলার্ড। প্রথম ওভারেই দলকে উইকেট এনে দেন শেলডন কটরেল। তবে ইংলিশ শিবিরে মরণ কামড় বসিয়েছেন মূলত হোল্ডারই।

৩.৪ ওভার বল করে মাত্র ৭ রানের খরচায় হোল্ডার শিকার করেন ৪টি উইকেট। এছাড়া কটরেল ২টি এবং আকিল হোসেইন, রোমারিও শেফার্ড ও ফ্যাবিয়েন অ্যালেন একটি করে উইকেট তুলে নেন। 

যাতে ইনিংসের ২ বল বাকি থাকতেই ১০৩ রানে গুটিয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন ক্রিস জর্ডান, ২৩ বলের মোকাবেলায়। এছাড়া আদিল রশিদ করেন ১৮ বলে ২২ রান।

জবাবে জয়ের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতেই দলকে ৫২ রান এনে দেন ব্রান্ডন কিং ও শাই হোপ। ২৫ বলে ২০ রান করে হোপ বিদায় নিলেও কিং তুলে নেন অর্ধশতক। চারটি চার ও একটি ছক্কায় ৪৯ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন তিনি। 

সঙ্গে ২৯ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন নিকোলাস পুরান। ক্যারিবীয়রা জয়ের বন্দরে পৌঁছে যায় ১৭ বল ও ৯ উইকেট হাতে রেখেই। বল হাতে দারুণ নৈপুণ্য দেখিয়ে ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন জেসন হোল্ডার। 

একই ভেন্যুতে স্থানীয় সময় ২৩ জানুয়ারী (বাংলাদেশ সময় ২৪ জানুয়ারী রাত ২টায়) মাঠে গড়াবে সিরিজের দ্বিতীয় ম্যাচটি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি