ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

এমপিওভুক্তি নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সতর্কবার্তা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৩, ২৬ জুলাই ২০১৮

 এমপিওভুক্তি সংক্রান্ত শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুসরণের পরামর্শ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (মাধ্যমিক) জাবেদ আহমেদ স্বাক্ষরিত এক নির্দেশনায় এ তথ্য দেওয়া হয়েছে।

নতুন শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির আবেদনের নামে এক শ্রেণির প্রতারক চক্র অর্থ আদায় করছে বলে অভিযোগ করেছেন শিক্ষা মন্ত্রণালয়।

জারি করা ওই নির্দেশনায় বলা হয়েছে, এক শ্রেণির প্রতারক চক্র সিনিয়র সিসটেম এনালিস্টের ভুয়া স্বাক্ষরে শিক্ষা প্রতিষ্ঠানে চিঠি পাঠাচ্ছে। সেই চিঠিতে ডাচ বাংলা ব্যাংকের (মোবাইল ব্যাংকিং এজেন্ট) মো. মনির হোসেন, হিসাব নং- ৭০১৭০১৯৬২২০৭৮ নম্বরে দুই হাজার টাকা জমা দিয়ে ইউজার আইডি ও পার্সওয়াড সংগ্রহের জন্য বলা হচ্ছে। যার সঙ্গে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের কোনো সংশ্লিষ্টতা নেই।

তাই এ ধরনের প্রতারক চক্র থেকে সংশ্লিষ্ট সবাইকে সাবধান থাকার অনুরোধ করা হয়েছে মন্ত্রণালয় থেকে।

ওই নির্দেশনায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অফিসিয়াল ওয়েবসাইটে  www.shed.gov.bd  এমপিওভুক্তি সংক্রান্ত সব তথ্যা প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে। তাই  ওয়েবসাইটে যে সব নির্দেশনা দেওয়া হবে তা অনুসরণ করার আহ্বান জানানো হয়েছে।

এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ গণমাধ্যমকে বলেন, এমপিওভুক্তির জন্য অনলাইন আবেদনের ক্ষেত্রে কোনো ফি দিতে হবে না। কোনো রেজিস্ট্রেশন বাবদ অর্থ দেওয়া প্রয়োজন হলে তা নির্ধারিত ব্যাংকে জমা দিতে বলা হবে। শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেওয়া সব নির্দেশনা অনুসরণের পরামর্শ দিয়েছেন তিনি।

তিনি আরও বলেন, নতুন শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি কার্যক্রম শুরু হচ্ছে। আগামী সপ্তাহ থেকে অনলাইন আবেদন কার্যক্রম শুরু হতে পারে। অথচ এক শ্রেণির প্রতারক চক্র শিক্ষা মন্ত্রণালয়ের নামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চিঠি পাঠিয়ে অর্থ দাবি করছে।

 

এমএইচ/ এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি