ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

এমপিও’র অতিরিক্ত টাকা কর্তনের সিদ্ধান্ত প্রত্যাহার দাবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৮, ১৩ জুলাই ২০১৭ | আপডেট: ২১:০০, ১৩ জুলাই ২০১৭

কোনো প্রকার বাড়তি সুবিধা না দিয়ে এমপিও`র অর্থ থেকে অতিরিক্ত টাকা কর্তনের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছেন বাংলাদেশ শিক্ষক সমিতি। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন এ দাবি জানায় সংগঠনটি।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ এম এ আউয়ালের সভাপতিত্বে সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন সহ-সভাপতি অধ্যক্ষ সমরেন্দ্র নাথ রায় সমর, আবদুল খালেক, শাহে আলম প্রমুখ।

সংবাদ সম্মেলনে সমিতির সভাপতি অধ্যক্ষ এম এ আউয়াল বলেন, বেসরকারি শিক্ষক-কর্মচারীদের বেতনের ১০ শতাংশ অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের জন্য কর্তনের সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। তিনি বলেন, কর্তনের বিষয়ে যে প্রজ্ঞাপন জারি করা হয়েছে তাতে শিক্ষক সমাজ বিভ্রান্ত ও ক্ষুদ্ধ।

একই সঙ্গে শিক্ষক-কর্মচারীদের ৫ শতাংশ বেতন বৃদ্ধি, বৈশাখী ভাতা, পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও বাড়ি ভাড়া প্রদানসহ-শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবি জানান তিনি।

সমিতির সাধারণ সম্পাদক বিলকিস জামান বলেন, মানুষ গড়ার কারিগর শিক্ষকরা কোনো দাবি করলে শিক্ষামন্ত্রীর দেখা পাওয়া যায় না। অথচ শ্রমিকরা কোনো দাবি নিয়ে আন্দোলন করলে মন্ত্রীরা তাদের নিয়ে বসেন। প্রজ্ঞাপন প্রত্যাহার না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলেও জানান তিনি।

আর/ডব্লিউএন

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি