ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

এমপিওর দাবিতে কঠোর আন্দোলনের হুশিয়ারি শিক্ষকদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৯, ১৮ জুন ২০১৮

আগামী ২৩ জুনের মধ্যে এমপিওভুক্তির বিষয়ে কোনো সিদ্ধান্ত না হলে কঠোর আন্দোলনে যাওয়ার হুশিয়ারি দিয়েছে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ফেডারেশন। আজ সোমবার সকালে জাতীয় প্রেসক্লাব এলাকায় অবস্থান কর্মসূচি থেকে শিক্ষক নেতারা এ হুশিয়ারি দেয়।

নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে গত ১০ জুন থেকে টানা নবম দিনের মতো আন্দোলন করছেন। পূর্ব গোষণা অনুযায়ী সোমবার সকাল থেকে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের উল্টো দিকের সড়কে তারা অবস্থান নেন। রোজা ও ঈদের সময়টাতে তারা আধাবেলা কর্মসূচি দিলেও এখন থেকে লাগাতার অবস্থান নেবেন।

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী বলেন, আগামী ২৩ তারিখ পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ। এর মধ্যে যদি সরকার কোনো সিদ্ধান্ত না নেই। তা হলে আমরা বাধ্য হব অনশনসহ কঠিন কোনো কর্মসূচিতে যেতে।

এর আগে একই দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অনশন কর্মসূচিতে নামে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন।

২০১৭ সালের ৩১ ডিসেম্বর থেকে চলতি বছরের ৫ জানুয়ারি পর্যন্ত অনশন করার পর প্রধানমন্ত্রীর আশ্বাসে তারা অনশন ভঙ্গ করে ফিরে যান। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক কর্মকর্তা তখন তাদের দাবি পূরণের প্রতিশ্রুতি দেন। সারা দেশে বর্তমানে সাড়ে সাত হাজার নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। এর মধ্যে স্বীকৃতি দেয়া হয়েছে ৫ হাজার ২৪২টি স্কুল-কলেজ ও মাদ্রাসাকে। এবারের ২০১৮-১৯ বাজেটে এমপিওভুক্তির বিষয়ে সুস্পষ্ট কিছু না থাকায় শিক্ষকরা আবার আন্দোলনে নামেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি