ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

এসএ গেমসে দ্বিতীয় স্বর্ণ জিতল বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৯, ৩ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ১১:৫১, ৩ ডিসেম্বর ২০১৯

সাউথ এশিয়ান গেমসের (এসএ) ত্রয়োদশ আসরে আরেকটি সোনার পদক জিতল বাংলাদেশ। কারাতের প্রতিযোগী মোহাম্মদ আল আমিনের নৈপুণ্যে বাংলাদেশ গেমসের দ্বিতীয় স্বর্ণ জয় করে।

এ নিয়ে এবারের এসে গেমসে বাংলাদেশের দ্বিতীয় স্বর্ণপদক লাভ হলো। এর আগে গতকাল সোমবার এসএ গেমসে প্রথম স্বর্ণ বাংলাদেশকে এনে দিয়েছিলেন তায়কোয়ান্দোর দীপু চাকমা।

মঙ্গলবার কারাতের কুমি ইভেন্টের অনুর্ধ্ব-৬০ কেজি ওজন শ্রেণিতে মোহাম্মদ আল আমিন এই স্বর্ণ জিতেন। আল আমিন ইভেন্টের ফাইনালে পাকিস্তানের প্রতিযোগীকে হারান।

কুমিল্লার ছেলে মোহাম্মদ আল আমিন ফাইনালে পাকিস্তানের জাফরকে ৭-৩ পয়েন্টে হারিয়ে সোনার পদক নিশ্চিত করেন। সেমিফাইনালে নেপালের প্রতিযোগীকে ৭-৪ ব্যবধানে হারান তিনি।

এছাড়া, পুরুষ একক কুমি অনূর্ধ্ব-৫৫ কেজিতে মোস্তাফা কামাল ও মেয়েদের একক কুমি অনূর্ধ্ব-৫৫ কেজিতে মাউনজেরা বর্ণা রৌপ্যপদক জেতেন।

এর আগে মেয়েদের একক কাতা ইভেন্ট থেকে দেশকে প্রথম পদক (ব্রোঞ্জ) এনে দেন হোমায়রা আক্তার অন্তরা। আর ছেলেদের একক কাতায় ব্রোঞ্জ জেতেন হাসান খান সান।

এদিকে, ছেলে ও মেয়েদের দলীয় কাতা থেকেও ব্রোঞ্জ পেয়েছে বাংলাদেশ। পুরুষ অনূর্ধ্ব-৮৪ কেজি কুমিতে মোহাম্মদ রমজান, +৮৪ কেজিতে আতিকুর রহমান, মেয়েদের অনূর্ধ্ব-৫০ কেজিতে ফাহমিদা আক্তার ব্রোঞ্জ পেয়েছেন।

সবমিলিয়ে এখন বাংলাদেশের পদক সংখ্যা ১৭। এর মধ্যে রয়েছে ২টি স্বর্ণ, ২টি রৌপ্য ও ১৩টি ব্রোঞ্জ।

প্রসঙ্গত, গত রোববার থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে দক্ষিণ এশিয়ান গেমস, যেটি এসএ গেমস নামে পরিচিত। প্রায় দশদিন নেপালের কাঠমুন্ডু ও পোখারায় চলবে দক্ষিণ এশিয়ার অ্যাথেলেটিক্সের এই আসর। এবারের আসরে ২৭টি ডিসিপ্লিনের মধ্যে ২৫টিতে অংশ নিচ্ছে বাংলাদেশ।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি