ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

এসিআই নিয়ে এলো ‘স্যাভলন সুরক্ষা’ সেবা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৭, ২৩ জুলাই ২০২০

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এসিআই কনজ্যুমার দেশে প্রথবারের মতো নিয়ে এলো ‘স্যাভলন সুরক্ষা’ নামের একটি স্বাস্থ্য সেবা।

এই উপলক্ষে গতকাল বুধবার রাজধানীর তেজগাঁওয়ে এসিআই সেন্টারে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসিআই কনজ্যুমার ব্র্যান্ডস এর ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ আলমগীর। এছাড়াও ছিলেন বিজনেস ডিরেক্টর কামরুল হাসান এবং বিজনেস ম্যানেজার জামান আসিফ আহমাদ। সাথে ছিলেন এসিআই ফার্মাসিউটিক্যালস এর ডিরেক্টর অব অপারেশনস ইমাম আহমেদ ইশতিয়াক এবং এসিআই হেলথকেয়ার লিমিটেড এর ডিরেক্টর, কোয়ালিটি অপারেশনস এ বি এম মাহফুজ উল আলম। 

‘স্যাভলন সুরক্ষা’ সেবার অধীনে স্যাভলনের দক্ষ টিম বিভিন্ন প্রতিষ্ঠানে করোনা প্রতিরোধে সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে ইন্সপেকশন পরিচালনা করবে। এছাড়াও এই সেবার আওতায় থাকবে কনসালটেন্সি, স্বাস্থবিধি বিষয়ক প্রশিক্ষন, ডিকন্টামিনেশনসহ সার্টিফিকেশনের ব্যবস্থা যা যেকোন প্রতিষ্ঠানকে দীর্ঘমেয়াদী সুরক্ষা প্রদান করবে। এই টিমের সাথে কাজ করবে অভিজ্ঞ ভাইরোলজিস্ট এবং মাইক্রোবায়োলজিস্ট নিয়ে গঠিত একটি স্পেশালাইজড টিম। 

একটি প্রতিষ্ঠানে করোনা ঝুঁকির সার্বিক অবস্থার চিত্র বের হয়ে আসবে এই সার্ভিসের মাধ্যমে। একটি প্রতিষ্ঠান ইন্সপেকশন শেষে যাবতীয় তথ্য বিশ্লেষণ করে স্যাভলন সুরক্ষা টিম থেকে দেয়া হবে স্যাভলন সুরক্ষা রিপোর্ট যা মেনে চললে করোনা ঝুঁকি হবে সর্বনিম্ন। এর পাশাপাশি প্রতিষ্ঠানের সকলকে দেয়া হবে করোনা ভাইরাস প্রতিরোধে প্রয়োজনীয় প্রশিক্ষণ যা কর্মক্ষেত্রে তাদের দৈনন্দিন জীবনকে করে তুলবে আরো নিরাপদ। ফলে নিশ্চিত করা যাবে প্রতিষ্ঠানের সকলের সর্বোচ্চ সুরক্ষা যা প্রতিষ্ঠানগুলোকে আবার সচল করতে রাখবে মূল্যবান ভূমিকা। দেশের অর্থনীতিতে এই সেবা ইতিবাচক ভূমিকা রাখবে বলে আশা করছে এসিআই। 

এসিআই কনজ্যুমার ব্র্যান্ডস এর ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ আলমগীর বলেন, যুগে যুগে এমন মহামারি অনেকবারই এসেছে যার কারণে বিরাট ক্ষতির মুখে পড়েছে পুরো বিশ্ব। তবে আমি বিশ্বাস করি মহামারি যত ভয়ংকরই হোক না কেন প্রতিবারের মতো এবারও আমরা ঘুরে দাঁড়াবোই। করোনার কারণে অনেক প্রতিষ্ঠানই অর্থনৈতিকভাবে হুমকির মুখে পড়েছে। কিন্তু আমি মনে করি এই সময়ে একটি প্রতিষ্ঠান টিকে থাকলে মুনাফা হবেই। কিন্তু সেজন্য প্রতিষ্ঠানগুলোতে পরিপূর্ণ স্বাস্থ্যসুরক্ষার ব্যবস্থা করা প্রয়োজন।  

‘স্যাভলন সুরক্ষা’ সেবাটি পেতে ১৬৫০৯ হটলাইন নম্বরে যোগাযোগ করতে হবে। এছাড়াও Savlon Shurokkha এবং Savlon Bangladesh ফেসবুক পেজের মাধ্যমে এ সেবা নেয়া যাবে।
একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি