ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

এসেছিলেন শিক্ষক হতে, খেলেন পিটুনি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৭, ১৬ সেপ্টেম্বর ২০১৮

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী আজাদ হোসেন চাচ্ছেন শিক্ষক হতে। আর এ জন্য বিশ্ববিদ্যালয়ের নিজ বিভাগ থেকে আবেদনপত্র সংগ্রহ করতে এসেওছিলেন। কিন্তু আবেদনপত্র আর পূরণ করা হলো না। শেষ পর্যন্ত শিবির সন্দেহে পিটুনি খেয়ে পুলিশের হেফাজতে জায়গা হলো তার।

ঘটনাটি ঘটেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সামনে। আহত আজাদ দর্শন বিভাগের ২০০৫-০৬ সেশনের শিক্ষার্থী। জানা যায়, বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকটি বিভাগে প্রায় ৪৯ জন শিক্ষকের নিয়োগে জন্য বিজ্ঞপ্তি দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরপরই শিক্ষক হিসেবে নিয়োগ লাভের আশায় আজ রোববার নিজ বিভাগ দর্শন বিভাগে আবেদনপত্র গ্রহণ ও কাগজপত্র জমা দিতে যান আজাদ হোসেন। ওই সময় ক্যাম্পাসে থাকা ছাত্রলীগ কর্মীরা আজাদকে ধরে উত্তম-মধ্যম দিয়ে পুলিশের হেফাজতে তুলে দেন।

ছাত্রলীগ কর্মীদের দাবি, আজাদ হোসেন শিবিরের সক্রিয় কর্মী। সারা দেশে শিবির কর্মীরা নানা ভাবে তৎপরতা চালাচ্ছে। নির্বাচনকে সামনে রেখে শিবিরের কর্মীরা দেশব্যাপী নাশকতা চালাতে পারে, এমন সন্দেহে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিবিরের যে কোনো ধরণের নাশকতা রুখে দেওয়ার জন্য চাত্রলীগ বদ্ধপরিকর। আর এ জন্যই তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাবেক শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক আমির সোহেল বলেন, ‘আজাদ হোসেন শিবিরের সক্রিয় কর্মী। সারা দেশে শিবির কর্মীরা নানা ভাবে তৎপরতা চালাচ্ছে। আমাদের কর্মীরা প্রক্টরিয়ালবডির মাধ্যমে তাকে পুলিশের হাতে তুলে দিয়েছে।’

এ বিষয়ে জানতে চাইলে হাটহাজারী থানার ও সি বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, ছেলেটি সম্পর্কে খোঁজ খবর নেওয়া হচ্ছে। সব তথ্য পাওয়ার পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে আলাপ করে ব্যবস্থা নেওয়া হবে।

জেইউ/ এমজে

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি