ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

ওআইসি সম্মেলনে যোগ দিতে আজ কাজাখস্তান যাবেন রাষ্ট্রপতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৩, ৯ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১৬:৪৫, ১০ সেপ্টেম্বর ২০১৭

কাজাখস্তানের আস্তানায় অনুষ্ঠেয় বিজ্ঞান ও প্রযুক্তি সংক্রান্ত ওআইসির প্রথম শীর্ষ সম্মেলনে যোগ দিতে আজ শনিবার কাজাখস্তানের রাজধানী আস্তানার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আগামী ১০ থেকে ১১ সেপ্টেম্বর এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

রাষ্ট্রপতির প্রেস সচিব মোহাম্মদ জয়নাল আবেদিন জানান, রাষ্ট্রপতি এবং তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট আজ বিকেলে কাজাখস্তানের আস্তানার উদ্দেশ্যে হযরত শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবে।

দুই দিনের এই সম্মেলনে রাষ্ট্রপতি বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দিবেন। প্রতিনিধি দলের অন্যান্য সদস্যদের মধ্যে রয়েছেন, রাষ্ট্রপতি কার্যালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সরকারি কর্মকর্তাগণ।

একই দিনে আস্তানা নূর সুলতান নাজারবায়েভ আন্তর্জাতিক বিমান বন্দরে উজবেকিস্তানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাসুদ মান্নান রাষ্ট্রপতি ও তাঁর সফর সঙ্গীদের স্বাগত জানাবেন।

সফরকালে রাষ্ট্রপতি সম্মেলনের পাশাপাশি কাজাখ সমকক্ষের সাথে এবং সম্মেলনে যোগদানকারী অন্যান্য সদস্যভুক্ত দেশের সমকক্ষদের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন বলে ধারণা করা হচ্ছে। রাষ্ট্রপতি হামিদ ১২ সেপ্টেম্বর দেশে ফিরে আসবেন বলে ধারণা করা হচ্ছে।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি