ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ওহাইয়ো হামলায় নিহতদের মধ্যে বন্দুকধারীর বোনও ছিলেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২১, ৫ আগস্ট ২০১৯

যুক্তরাষ্ট্রের ওহাইয়ো রাজ্যের ডেটনে বন্দুক হামলার ঘটনায় নিহত নয়জনের মধ্যে বন্দুকধারীর নিজের বোনও রয়েছেন। বিবিসি’র প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সময় শনিবার ওই বন্দুক হামলাটি ৩০ সেকেন্ডেরও কম সময় স্থায়ী হয় বলে জানিয়েছে পুলিশ। ওই ঘটনায় অন্তত ২৭ জন আহত হয়। তবে বন্দুকধারীর উদ্দেশ্য এখনও জানা যায়নি।

টেক্সাসের এল পাসোতে বন্দুক হামলার পর ২৪ ঘণ্টার মধ্যে দ্বিতীয় বন্দুক হামলা ছিল সেটি। নিরাপত্তা ক্যামেরার ফুটেজে দেখা যায়, স্থানীয় নেড পেপার্স নাইটক্লাবের দরজা দিয়ে দৌড়ে ভেতরে ঢুকছে মানুষজন।

তার কয়েক সেকেন্ড পরই বন্দুকধারী বেটসকে দেখা যায় বারের দরজার দিকে দৌড়ে যেতে। দরজার কাছে পৌঁছাতেই পুলিশের গুলিতে লুটিয়ে পড়তে দেখা যায় তাকে।

বেটসের গায়ে বর্ম ছিল এবং তার হাতের ২২৩ ক্যালিবারের অ্যাসল্ট রাইফেলের জন্য অতিরিক্ত গুলিও ছিল। রাইফেলটি টেক্সাস থেকে অনলাইনে কেনা হয়েছিল বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ প্রধান রিচার্ড বিয়েল বলেন, ‘ওই ব্যক্তি যদি এসব অস্ত্র-শস্ত্র নিয়ে নেড পেপার্স বারের দরজা দিয়ে ভেতরে ঢুকতে পারতো, তাহলে হতাহতের সংখ্যা এবং ভয়াবহতা আরো ব্যাপক হতো।’

বন্দুকধারীর অতীত ইতিহাস যাচাই করে দেখা যাচ্ছে, বৈধভাবে ওই বন্দুক কেনার ক্ষেত্রে তার কোনও বাধা ছিল না।

যাইহোক, নিহতদের মধ্যে বন্দুকধারীর বোন ২২ বছর বয়সী মেগান বেটসও ছিলেন। প্রথম যে কয়েকজনের গায়ে গুলি লাগে, তিনি ছিলেন তাদের মধ্যে একজন, বলেন পুলিশ প্রধান।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি