ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

ওয়ার্নার ঝড়ে উড়ে গেল শ্রীলংকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০৪, ২৭ অক্টোবর ২০১৯

অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নারের ব্যাটিং ঝড় আর মিসেল স্টার্কদের বোলিং তোপে দাঁড়াতেই পারলো না লাসিথ মালিঙ্গারা। ফলে বড় হার দিয়েই অস্ট্রেলিয়া মিশন শুরু করতে হলো তাদের। অ্যাডিলেডে প্রথম টি-টোয়েন্টিতে ১৩৪ রানের বড় জয় পেয়েছে স্বাগতিকরা।

রোববার (২৭ অক্টোবর) স্থানীয় সময় দুপুর ২টায় শুরু হয় ম্যাচটি। এতে টস জিতে স্বাগতিক অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠান লঙ্কান অধিনায়ক লাসিথ মালিঙ্গা।

ব্যাট করতে নেমে লঙ্কান বোলারদের রীতিমত ধুয়ে দিয়েছেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান অ্যারন ফিন্স ও ডেভিড ওয়ার্নার। মাত্র ১০.৫ ওভারে দলীয় ১২২ রানের মাথায় ৩৬ বলে ৬৪ রান নিয়ে ফিন্স বিদায় নিলেও অপরপ্রান্তে ঠিকই জ্বলে ওঠেন ওয়ার্নার। লঙ্কান বোলারদের তুলোধুনো করে মাত্র ৫৬ বলে ১০০ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন তিনি।

লঙ্কান বোলাররা রেহাই পাননি আরেক মারকুটে ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সয়েলের হাত থেকেও। মাত্র ২৮ বলে ৬২ রান করে শানাকার বলে কুসল পেরেরার হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন এ ব্যাটসম্যান।

লঙ্কানদের পক্ষে ৪ ওভারে সর্বোচ্চ ৭৫ রান দেন কাশুন রাজিথা। আর ৪১ রান দিয়ে এক উইকেট নেন লাকসাম সান্দাকান ও ১ ওভার বল করে দশ রান দিয়ে অপর উইকেটটি নেন দাসুন সানাকা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে মাত্র দুই উইকেট হারিয়ে লঙ্কানদের সামনে ২৩৪ রানের পাহাড় দাঁড় করিয়ে দেয় অজিরা।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা মোটেই ভাল করতে পারেনি মালিঙ্গারা। ইনিংসের মাত্র ৩ বলে রানের খাতা খোলার আগেই মিসেল স্টার্কের বলে সাঁজঘরে ফেরেন উদ্বোধনী ব্যাটসম্যান কুসল মেনডিস। এরপর থেকেই অস্ট্রেলিয়ার দাপুটে বোলিংয়ে দাঁড়াতেই পারেননি লঙ্কান ব্যাটসম্যানরা।

এক পর্যায়ে ৫০ রান তুলতেই লঙ্কানরা খুয়ে বসে ৫ উইকেট। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ৯৯ রানে থেমে যায় মালিঙ্গাদের ইনিংস।

দলের পক্ষে সর্বোচ্চ ১৭ রান করেন দাসুন সানাকা। এর বাহিরে উল্লেখ করার মত আর কেউ রান করতে পারেননি।

অজিদের পক্ষে অ্যডাম জাম্পা ৪ ওভার বল করে মাত্র ১৪ রান খরচে সর্বোচ্চ ৩ উইকেট নেন। এছাড়া, মিসেল স্টার্ক ও প্যাট কামিন্স ২টি এবং অ্যাস্টোন আগার একটি উইকেট লাভ করেন।

আই/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি