ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

ওয়েব হোস্টিং সামিট-২০২০ অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৪, ১৪ মার্চ ২০২০

বাংলাদেশে ওয়েব হোস্টিং এর সার্বিক উন্নয়নের লক্ষ্যে ‘ওয়েব হোস্টিং সামিট-২০২০’ অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর বিজয় নগর এলাকায় একটি সম্ভ্রান্ত হোটেলে আজ শনিবার এ সামিটটি অনুষ্ঠিত হয়।

দেশের শীর্ষ ওয়েব হোস্টিং কোম্পানিগুলোর মধ্যে পারস্পরিক সুসম্পর্ক এবং সমঝোতা বাড়ানোর মাধ্যমে বাংলাদেশের ওয়েব হোস্টিং ইন্ডাস্ট্রি সামগ্রিক উন্নয়ন এই সামিটটির মূল উদ্দেশ্য। বাংলাদেশের ৩০টির বেশি শীর্ষ কোম্পানি এই অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করে।

অনুষ্ঠানটিতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস বেসিস (BASIS) -এর প্রেসিডেন্ট আলমাস কবির। বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্রপ্রবাসী তথ্যপ্রযুক্তিবিদ এবং সিনারিস ওয়েব সার্ভিসের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান হায়দার।

এটি ছিল চতুর্থ ওয়েব হোস্টিং সামিট। এ বছর হোস্টিং সামিটের আয়োজনে ছিল বাংলাদেশের অন্যতম ওয়েব হোস্টিং কোম্পানি আলফা নেট, জিওন বিডি, ইকরা সফট, ঢাকা ওয়েব হোস্ট লিমিটেড, এবং ওয়েব হোস্ট বিডি।

সামিটটিতে বর্তমানে বাংলাদেশের ওয়েব হোস্টিংয়ের সামগ্রিক পরিস্থিতি, বিবিধ সমস্যা এবং সম্ভাব্য সমাধান নিয়ে বিস্তারিত আলোচনা করেন উপস্থিত সদস্যরা। প্রধান অতিথি হিসেবে সমস্যাগুলোর সমাধান নিয়ে মূল্যবান বক্তব্য দেন বেসিস প্রেসিডেন্ট আলমাস কবির। তিনি ওয়েব হোস্টিং ইন্ডাস্ট্রির সামগ্রিক উন্নয়নে বেসিসের সর্বাত্মক সহায়তার প্রতিশ্রুতি দেন।

অনুষ্ঠানটি পরিচালনা করেন আলফা নেটের প্রধান নির্বাহী কর্মকর্তা একরামুল হায়দার। আড়ম্বরপূর্ণ নৈশ্যভোজের মাধ্যমে ওয়েব হোস্টিং সামিটের সমাপ্তি হয়।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি