ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

কক্সবাজার পৌর এলাকা আরও ১০ দিন লকডাউন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৫, ২০ জুন ২০২০

করোনা মহামারীকে ঠেকাতে দেশের বিভিন্ন এলাকাকে জোন ভিত্তিতে ভাগ করে লকডাউন বা অবরুদ্ধ করছে সরকার। প্রথম ‘রেড জোন’ ঘোষিত কক্সবাজার পৌর এলাকা মেয়াদ শেষ হলেও সেসব এলাকাকে আরও দশদিন অবরুদ্ধ রাখা হচ্ছে। শনিবার জেলা প্রশাসন থেকে এমনটিই জানানো হয়।

জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুদুর রহমান মোল্লা বলেন, ‘আগামী ৩০ জুন পর্যন্ত লকডাউনের সার্বিক কার্যক্রম অব্যাহত থাকবে। লকডাউনের বর্ধিত মেয়াদকালে আগের মতোই দেশের সার্বিক কার্যাবলী ও জনসাধারণের চলাচলের নিষেধাজ্ঞাসহ অন্যান্য শর্তাবলী বলবৎ থাকবে। এছাড়া লকডাউন বাস্তবায়নে সংশ্লিষ্ট সংস্থা, প্রতিষ্ঠান ও ব্যক্তিবর্গ আগের মতো দায়িত্ব পালন অব্যাহত রাখবে।’

গত ৬ জুন কক্সবাজারে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বিবেচনায় জেলার বেশ কয়েকটি এলাকাকে ‘রোড জোন’ ঘোষণা করে ১৫ দিনের জন্য অবরুদ্ধ করে স্থানীয় প্রশাসন। সে মেয়াদ আজ শনিবার শেষ হলেও তা আরও ১০ দিন বাড়িয়ে দেওয়া হয়। ঐসব এলাকায় করোনার প্রাদূর্ভাব বাড়তে থাকায় অবরুদ্ধ অবস্থা বাড়ানোর সীদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা যায়। জেলায় শুক্রবার পর্যন্ত মোট করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা হয়েছে ১ হাজার ৯৬৪। এদের অধিকাংশই আক্রান্ত হয়েছে গত ২০ দিনে। আক্রান্তদের মধ্যে ৩২ জন মারা গেছে। 

রেড জোনের এলাকাগুলো হলো, চকরিয়া পৌর এলাকা, ডুলাহাজারা ইউনিয়ন, টেকনাফ পৌর এলাকা, উখিয়ার রত্নাপালং ইউনিয়নের কোটবাজার স্টেশনের আশপাশের তিনটি ওয়ার্ড ও রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন কুতুপালং স্টেশনের আশপাশ এলাকা। 

এমএস/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি