ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

কলকাতায় যুগলকে হামলার প্রতিবাদে ‘ফ্রি হাগ’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৯, ২ মে ২০১৮

কলকাতার মেট্রো ট্রেনে এক যুগলের ওপর করা হামলার প্রতিবাদে ‘ফ্রি হাগ’ বা ‘মুক্ত আলিঙ্গন’ পালন করেছে প্রতিবাদকারীরা। কলকাতার টলিগঞ্জ মেট্রো স্টেশনে অভিনব এই পন্থায় প্রতিবাদ করেন তারা।

গত সোমবার রাতে মেট্রোর একটি ট্রেনে ‘ঘনিষ্ঠ হয়ে দাড়ানো’র ‘অপরাধে’ এক তরুণ-তরুণীকে বেধড়ক মারধর করে ট্রেন ও স্টেশনের বয়স্ক যাত্রীরা। কলকাতার দমদম স্টেশনে এই ঘটনা ঘটে।

এরই প্রতিবাদে এই ‘ফ্রি হাগ’ ক্যাম্পেইনের আয়োজন করা হয়। কলকাতার যুবক ও যুবতী শ্রেণীর উল্লেখযোগ্য সংখক সদস্য এই প্রতিবাদে যোগ দেয়।

প্রতিবাদে আসা যুবক ও যুবতীরা এসময় অপরিচিত ব্যক্তিদের আলিঙ্গন করেন। আলিঙ্গনের সময় তারা একটি বার্তাও দেয় তাদের। আলিঙ্গনকারী প্রতিটি ব্যক্তিকে এসময় তারা বলেন, “আমাদের যা দরকার তা হল ভালবাসা; ভালোবাসাই আমাদের দরকার”।

প্রতিবাদে ভালবাসা এবং মানবতা বিষয়ক গানও গাইতে দেখা যায় প্রতিবাদকারীদের। ভালবাসা সম্পর্কিত বাণী লেখা প্ল্যাকার্ডও এসময় বহন করেন বিক্ষোভকারীরা।

গিটার হাতে এক প্রতিবাদকারী বলেন, “আলিঙ্গন ভালবাসা ও স্নেহের একটি বহিঃপ্রকাশ। এটা খারাপ কিছু না”।

অন্য আরেক বিক্ষোভকারী বলেন, “আমি এখানে এসেছি কারণ আমি ভালবাসার ওপর গভীরভাবে বিশ্বাস রাখি। এই কলকাতাতেই আমি বড় হয়ে উঠেছি। যদি ঐসব হামলাকারীর সাথে আমার দেখা হয় তাহলে আমি তাদেরকে ভালবাসার একটি আলিঙ্গন দেব”।

প্রতিবাদকালে তারা প্রশ্ন করেন যে, কেন আলিঙ্গনের মত ভালবাসা বা স্নেহ প্রকাশের বিষয়টি সাধারণ মানুষেরা সাধারণভাবে নিতে পারে না? সোমবার মেট্রোতে যে হামলার ঘটনাটি ঘটেছে সেটিকে তারা ‘ব্যক্তি স্বাধীনতার লংঘন’ হিসেবে আখ্যায়িত করেন।

//এস এইচ এস//

আরও পড়ুনঃ লকাতার মেট্রোতে যুগলকে মারধরে নিন্দার ঝড়

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি