ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

কাউকে একা ফিল করতে দেবেন না: জয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫১, ১৫ জুন ২০২০

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার ঘটনায় সবাই শোকাহত। তিনি হটাৎ কেন এরকম সিদ্ধান্ত নিলেন, কারোর কাছেই এই প্রশ্নের উত্তর নেই। প্রথমিকভাবে সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার কারণ, মানসিক অবসাদেই তিনি আত্মহত্যা করেছেন। ঢালিউড এবং কলকাতার টলিউডের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান  সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার খবর পেয়ে তাঁর ফেসবুক পেজে সুশান্ত সিং রাজপুতের পরিবারের প্রতি সমবেদনা জানান। 

সোশ্যাল মিডিয়ায় জয়া আহসান লিখেছেন,  “প্লিজ এই দুঃসময়ে আপনার প্রিয়জনের পাশে দাঁড়ান, একা ফিল করতে দেবেন না কাউকে। অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের আত্মহত্যা এটাই হয়তো বলে দিয়ে গেলো। একজন শিল্পীর চলে যাওয়া মেনে নিতে সত্যিই খুব কষ্ট হয়। তার চলে যাবার প্রকৃত কারণ হয়তো পরে জানা যাবে, কিন্তু মানসিক অবসাদ এই যুগের সবচেয়ে কঠিন সমস্যা এবং এর সাথে লড়াই করাটাও কঠিন। নাম, যশ, খ্যাতি হলেই সেই মানুষটা জীবনে সুখী এই ধারণাটাও সত্যিই ভুল। ২০১৫ সালে WHO প্রকাশিত তথ্যে জানা যাচ্ছে প্রতিবছর প্রায় ৮ লক্ষ মানুষ ডিপ্রেশনের কারণে আত্মহত্যার পথ বেছে নেন। 

তাই কেউ যদি আপনার সাথে তার মনের কথা বলতে চাইলে তাকে সময় দিন। কেউ মনোবিদের কাছে গেলে “তুই পাগলের ডাক্তার দেখাস” এই ধরণের কোন কথা বলে তার মনোবল ভেঙে দেবেন না বরং তাকে উৎসাহিত করুন। এক একটা সমস্যায় আমরা প্রত্যেকেই হয়তো থাকি। ঘটনাক্রমে সেগুলো হয়তো না চাইতেও ঘটে যায়। সেগুলোই নিজের মনের মধ্যেই হয়তো চেপে রাখি, আর ভাবি এর থেকে বেরোনোর হয়তো আর কোনো পথ নেই। এগুলোই আমাদের তিলে তিলে শেষ করে দেয়। এগুলো বরং আমরা কাছের মানুষের সাথে শেয়ার করতে পারি। এতে অন্তত কিছুটা হলেও হালকা হওয়াই যায়। খুঁজে পাওয়া যায় লড়াই করার রসদ।  

তিনি আরও লিখেন, ‘যদি শুনেন কারোর মন খারাপ হয়েছে শুনলে প্লিজ তাকে একা ছেড়ে দেবেন না। যতটা সম্ভব তার পাশে থাকার চেষ্টা করুন। অন্তত এই কঠিন সময়ে তো বটেই। মানসিক অবসাদকে এবার সিরিয়াসলি নেবার সময় এসেছে। কথা হোক। আর আমরাও সবাই সবার পাশে দাঁড়িয়ে একে অন্যের যেন মনের জোড় বাড়াতে সাহায্য করি। আর যাই হোক, আমরা আমাদের প্রিয়জনকে মানসিক অবসাদে চলে যেতে দেবোনা। এই হোক অঙ্গীকার।’

এসইউএ/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি