ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

কান উৎসবে ‘মুজিব’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৯, ১৭ মে ২০২২

পৃথিবীর অন্যতম প্রাচীন এবং প্রভাবশালী চলচ্চিত্র উৎসব কান-এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন নিয়ে তৈরি সিনেমা ‘মুজিব’-এর ট্রেইলার প্রদর্শন হতে চলেছে। সিনেমাটি তৈরি হয়েছে বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায়।

জানা যায়, কান চলচ্চিত্র উৎসবের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে আগামী ১৯ মে কান সৈকতে ভারতীয় প্যাভিলিয়নে সিনেমাটির ট্রেইলার প্রদর্শন হবে।

আর এই সিনেমার ট্রেইলার প্রদর্শন উপলক্ষে ফ্রান্সের উদ্দেশে দেশ ছাড়ছেন সিনেমাটিতে বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করা চিত্রনায়ক আরিফিন শুভ। এছাড়াও সিনেমাটিতে বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করা নুসরাত ইমরোজ তিশা , তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের  ও ভারতের তথ্যমন্ত্রীসহ দেশটি থেকে সিনেমাটির টিমের কয়েকজন সেখানে উপস্থিত থাকবেন।

এ বিষয়ে আরিফিন শুভ বলেন, ‘এই প্রথম আমার কান চলচ্চিত্র উৎসবে যাওয়া। এটা একটা স্বপ্নের মতো। আমার জন্য অনেক বড় সম্মান শুধু নয়, পুরো দেশের জন্য সম্মানের। আমার এই সম্মান আমার ভক্ত এবং সব বাংলাদেশির জন্য সঙ্গে ভাগ করে নিচ্ছি, যারা আমাকে আরিফিন শুভ বানিয়েছেন।’

আশা করা যায় আগামী সেপ্টেম্বরে মুক্তি পাবে  ‘মুজিব’ নামক এই  সিনেমাটি। 
সিনেমাটি পরিচালনা করেছে খ্যাতনামা পরিচালক শ্যাম বেনেগাল। এছাড়া সিনেমাটিতে সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি, চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনার দায়িত্বে রয়েছেন নীতিশ রায়। কস্টিউম ডিরেক্টর হিসেবে আছেন শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল।

আরএমএ
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি