ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

কাশ্মীরে সেনা-বিদ্রোহী সংঘর্ষে নিহত ১০

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৩, ২২ মার্চ ২০১৮

ভারতের কাশ্মীরের কুপওয়ারা জেলায় নিরাপত্তা বাহিনী ও বিদ্রোহীদের মুখোমুখি সংঘর্ষে তিন সেনাসহ অন্তত ১০ জন নিহত হয়েছেন। এর মধ্যে দুই পুলিশ সদস্য, তিন সেনা সদস্য ও পাঁচ বিদ্রোহী রয়েছেন।

কুপওয়ারার সিনিয়র পুলিশ সুপার শামসের হুসেন জানান , নিহত তিন সেনার মধ্যে দুইজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন-১৬০ নম্বর টেরিটোরিয়াল আর্মির সিপাই আসরাপ রাঠের, ৫ নম্বর বিহার রেজিমেন্টের নাইক রঞ্জিত খোলা। অন্যদিকে নিহত দুই পুলিশ সদস্য হলেন- স্পেশাল পুলিশ অফিসার (এসপিও) মোহম্মদ ইউসুফ, সিলেকশন গ্রেড কনস্টেবল দীপক থেসো।

তিনি আরও বলেন, ‘ঘটনাস্থল থেকে পাঁচ জঙ্গির লাশ উদ্ধার করা হয়েছে এবং তাদের ব্যাপারে বিস্তারিত জানতে তদন্ত শুরু করেছে গোয়েন্দা সংস্থাসহ পুলিশের লোকজন। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে নিহত ৫ জঙ্গির সবাই লস্কর-ই-তৈয়বার সদস্য’।

জানা যায়, বুধবার দক্ষিণ-কাশ্মীরের কুপওয়ারায় সেনা সদস্যদের সঙ্গে তীব্র লড়াই শুরু হয় বিদ্রোহীদের। খবর পেয়েই তাদের বিরুদ্ধে অভিযানে নামে সেনা, কেন্দ্রীয় বাহিনী ও পুলিশের যৌথ বাহিনী। পরে উভয়পক্ষের মধ্যে গোলাগুলিতে এ হতাহতের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একে-৪৭, গ্রেনেডসহ প্রচুর অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সূত্র: ওয়াশিংটন পোস্ট
এমজে/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি