ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

কুবিতে নানা আয়োজনে নবান্ন উৎসব পালিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৭, ৩ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১০:২৭, ৩ ডিসেম্বর ২০১৮

পিঠা উৎসব, নাচ-গান, কবিতা, খেলাধুলাসহ নানা আয়োজনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) নবান্ন উৎসব-১৪২৫ পালিত হয়েছে। রোববার বিকালে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এই উৎসব শুরু হয়।

অনুষ্ঠান উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। এ সময় তিনি মোরগ লড়াই প্রতিযোগিতা ও মিউজিক্যাল চেয়ার খেলার জয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

কুবির সাংস্কৃতিক সংগঠন প্রতিবর্তনের উদ্যোগে আয়োজিত নবান্ন উৎসবে এ সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ মো. জিয়া উদ্দিন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মো. বেলাল হোসাইন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ প্রমুখ।

বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী ও প্রতিবর্তনের প্রচার সম্পাদক জান্নাতুল কাউসার নিজের তৈরি গহনার পসরা সাজিয়ে বসেন। স্টলের নাম ছিল ‘আয়নাঘর’। পাশেই ছিল পিঠা উৎসবেন পসরা। হরেক রকমের পিঠা সাজিয়ে বসেছিল সংগঠনের সদস্যরা।

সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি সংগঠন অনুপ্রাস-কণ্ঠ চর্চা কেন্দ্র, ব্যান্ডদল প্লাটফর্ম ও প্রতিবর্তনের সদস্যরা তাদের পরিবেশনায় নবান্ন উৎসব মাতিয়ে রাখে।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি