ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

কুষ্টিয়ায় করোনায় প্রথম মৃত্যু

কুষ্টিয়া প্রতিনিধি 

প্রকাশিত : ১৪:১৭, ১১ জুন ২০২০

করোনার উপসর্গ নিয়ে গত মঙ্গলবার কুমারখালী পৌরসভার শেরকান্দি এলাকায় মারা যাওয়া মোকাদ্দেস হোসাইন নামের এক শতবর্ষী বৃদ্ধের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে। 

জেলায় করোনায় এটিই প্রথম মৃত্যু বলে জানিয়েছেন সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলাম। মৃতের পরিবারের অন্য সদস্যদেরও নমুনা সংগ্রহ করা হবে বলেও জানান তিনি। 

ওই বৃদ্ধ দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। পরে করোনা পরীক্ষার জন্য মঙ্গলবার (৯ জুন) নমুনা সংগ্রহ করা হয়। গতকাল বুধবার প্রাপ্ত নিপোর্টে তার করোনা শনাক্ত হয়। 

এদিকে, লাফিয়ে লাফিয়ে বাড়ছে কুষ্টিয়ায় করোনাক্রান্তের সংখ্যা। গতকাল একদিনেই ২৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭৯ জনে। 

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, ‘বুধবার রাতে কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে জেলার ২০১টি নমুনা পরীক্ষার ফল পাওয়া যায়। এতে নতুন আক্রান্ত ২৬ জনের মধ্যে সদরে ১১, দৌলতপুরে ৩, কুমারখালীতে ৩ এবং ভেড়ামারা উপজেলায় ৯ জন। এর মধ্যে ১৮ জন পুরুষ ও ৮ জন নারী। 

সবচেয়ে বেশি রোগী সদর উপজেলায় (৬৫ জন)। এছাড়া ভেড়ামারায় ৩৩, দৌলতপুরে ২৮, কুমারখালীতে ২৬, মিরপুরে ১৫ ও খোকসায় ১২ জন। 

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৩৪ জন। বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ১৪০ জন। জেলায় গত ২২ এপ্রিল প্রথম রোগী শনাক্ত হয়। 

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি