ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

কেন্দ্র থেকে প্রশ্ন বাইরে নেওয়ার সময় শিক্ষক আটক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৪, ১০ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ২১:২৮, ১০ ফেব্রুয়ারি ২০১৮

এসএসসি পরীক্ষা প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে এক শিক্ষককে আটক করেছে পুলিশ। পরীক্ষা চলাকালে কেন্দ্রের সহকারী সচিব প্রশ্নপত্র পরীক্ষা কেন্দ্রের বাইরে নিয়ে যাওয়ার সময় পুলিশ তাকে আটক করে। শনিবার গাজীপুরের শ্রীপুরের মাওনা মাওনা বহমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ঘটনাটি ঘটে।

অভিযুক্ত শিক্ষকের নাম আমজাদ হোসেন। তিনি উপজেলার আলহাজ ধনাই বেপারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও এসএসসি পরীক্ষার মাওনা কেন্দ্রের সহকারী সচিব।

কেন্দ্র সচিব শাহজাহান সিরাজ জানান, প্রশ্নসহ ওই শিক্ষক প্রশ্নসহ আটক হওয়ায় তাকে পরীক্ষা সংশ্লিষ্ট সব দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

দায়িত্বরত পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার সকাল ১০টা থেকে গণিত পরীক্ষা শুরু হয়। যখন এমসিকিউ পরীক্ষা প্রায় শেষ, এমন সময় আমজাদ হোসেন শিক্ষার্থীদের দেওয়ার জন্য সংরক্ষিত লিখিত প্রশ্নপত্রের বান্ডিল থেকে একটি প্রশ্ন সরিয়ে নিজের পকেটে রাখেন। এ সময় কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে থাকা শ্রীপুর পুলিশের শিক্ষানবিশ উপ-পরিদর্শক নয়ন ভূঁইয়া ঘটনাটি দেখে ফেলেন।

এর কিছুক্ষণ পরই ওই কেন্দ্র সহকারী সচিব প্রশ্নপত্রসহ কেন্দ্র থেকে বের হওয়ার জন্য পিয়ার আলী কলেজ ভেন্যুর মূল ফটকের বাইরে যেতে থাকেন। পুলিশের এ কর্মকর্তা শিক্ষক আমজাদহোসেনকে অনুসরণ করতে থাকেন। ওই শিক্ষক ফটকের বাইরে গিয়ে প্রশ্নপত্রটি অন্য কাউকে হস্তান্তরের সময় শিক্ষককে প্রশ্নসহ হাতেনাতে ধরে ফেলেন পুলিশ কর্মকর্তা।

 

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি