ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

কোটা আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগ-ই হামলা চালায় : হাসান মামুন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৬, ৩০ জুন ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

কোটা সংস্কার দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা ছাত্রলীগ হামলা চালিয়েছে বলে দাবি করেছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহবায়ক হাসান আল মামুন। তিনি জানান, হামলায় তিনি সহ অন্তত ৫ জন আহত হয়েছেন।

আজ শনিবার বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে পূর্বঘোষিত সংবাদ সম্মেলনের আয়োজন করে কোটা আন্দোলনকারীদের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। পরিষদের নেতারা ও শিক্ষার্থীরা সেখানে হাজির হলে অতর্কিত হামলা চালানো হয়। এতে মুহূর্তের মধ্যে ছত্রভঙ্গ হয়ে যান শিক্ষার্থীরা, ভন্ডুল হয়ে যায় সংবাদ সম্মেলন।

এ বিষয় জানতে চাইলে কোটা সংস্কার আন্দোলনকারীদের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ আহবায়ক হাসান আল মামুন একুশে টিভি অনলাইনকে বলেন, আমরা সংবাদ সস্মোলনের উদেশ্যে কেন্দ্রীয় লাইব্রেরি আসলে ছাত্রলীগ আমাদের ওপর লাঠিশোটা নিয়ে হামলা চালায়। এতে আমিসহ ৫ জন আহত হই।

আহতদের মধ্যে নূরুল হক অবস্থা আংশস্কাকনক। তাকে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সংগঠনটির নেতারা জানান, প্রধানমন্ত্রীর ঘোষণার আড়াই মাস অতিবাহিত হলেও কোটা সংস্কারের কোনো প্রজ্ঞাপন জারি হয়। আজকের সংবাদ সম্মেলন থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করার কথা ছিল।

গত শুক্রবার দুপুরে সামাজিকমাধ্যম ফেসবুকে পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক রাশেদ খান শনিবারের সংবাদ সম্মেলন ডাকার কথা জানান। সংবাদ সম্মেলন প্রতিহত করতে বিভিন্ন মহল ষড়যন্ত্র করছে অভিযোগ করে এতে শিক্ষার্থীদের দলবেঁধে অংশ নেওয়ার আহ্বান জানান তিনি।

প্রসঙ্গত, কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীদের দফায় দফায় আন্দোলন শেষে গত ১১ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদে দেওয়া ভাষণে ‘কোটাই থাকবে না’ বলে ঘোষণা দেন। এই ঘোষণাকে সাধুবাদ জানিয়ে আন্দোলন স্থগিত করেন শিক্ষার্থীরা।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি