ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

কোভিড: বিশ্বে মৃত্যু বেড়েছে, আক্রান্ত কমেছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৩, ২১ জুলাই ২০২২

বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৬৭০ জনের। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৯৮ হাজার ২৯১ জন।

বৃহস্পতিবার (২১ জুলাই) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৯৪ হাজার ৬০ জনের। অপরদিকে, ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৫৭ কোটি ৫ লাখ ১২ হাজার ৯২৯ জন। 

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩৬৭ জনের এবং শনাক্ত হয়েছে ১ লাখ ১০ হাজার ৮৬৮ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৫৬ হাজার ২৫৪ জন এবং মৃত ৩৫১ জন। ইতালিতে আক্রান্ত ৮৬ হাজার ৬৭ জন এবং মৃত্যু ১৫৭ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২৭ হাজার ১৯৬ জন এবং মৃত্যু হয়েছে ৫৭ জনের। জাপানে মৃত ১৬ জন এবং আক্রান্ত ৮১ হাজার ৩৬২ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৯০ জন এবং আক্রান্ত ৪৮ হাজার ৯৭১ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৬৮৫ জন এবং মৃত্যু হয়েছে ৩৭ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৮৮৬ জন এবং ১৯ জনের মৃত্যু হয়েছে। চিলিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ২৩ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের। হাঙ্গেরিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ২৫৫ জন এবং মারা গেছেন ৪০ জন। নিউজিল্যান্ডে নতুন করে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৬৯৬ জন এবং মারা গেছেন ৩৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি