ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ক্যান্সারের কাছে হেরে পরপারে দেলোয়ার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৩, ১৯ নভেম্বর ২০১৮

দীর্ঘ দেড় বছরের বেশি সময় ধরে ক্যান্সারের সঙ্গে যুদ্ব করে না ফেরার দেশে চলে গেলেন মোহাম্মদ দেলোয়ার হোসেন (২৮)।

সোমবার সকাল ১০ টা ২০ মিনিটে চট্টগ্রামের ন্যাশনাল হসপিটালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন!

মৃত্যুকালে সে এক ফুটফুটে ছেলে সন্তান। তবে এখনো যে তার সন্তানের মুখে বাবা ডাক শুনতে পাইনি দেলোয়ার। এরই মধ্যে তার শরীরে বাসা বেঁধেছিল মরণব্যধী ক্যান্সার।

দেলোয়ারের পক্ষ থেকে চিকিৎসার সহযোগিতার জন্যে সকলের কাছে আহবান জানালে তখন একুশে টেলিভিশন অনলাইনের কাছে তাঁর বেঁচে থাকার আকুতির কথা জানিয়েছিল এভাবে, ‘আমি বাঁচতে চাই। আমার একটা সন্তান আছে। তার জন্য আমার বাঁচতে ইচ্ছে করে। কিন্তু গত ১৫ মাস ধরে আমি শরীরে ক্যান্সারের জীবাণু বহন করছি। একেক দিন আমার কাছে অত্যন্ত কষ্টের। এভাবে বেঁচে থাকা কঠিন। আমার চিকিৎসার জন্য ইন্ডিয়ায় যেতে চাই।’

উল্লেখ্য, তার পাকস্থলীতে ক্যান্সার ধরা পড়ে। সে দীর্ঘদিন আহসানিয়া মিশনের চিকিৎসক ডা. কামরুজ্জামানের অধীনে চিকিৎসাধীন ছিল। তাকে ৩০টি রেডিও থেরাপি ও ৮টি  ক্যামোথেরাপি দেওয়া হয়েছিল। তাঁর চিকিৎসা খরচ বহন করার মতো অবস্থা তাঁর পরিবারের পক্ষে সম্ভব ছিল।

চিকিৎসকরা জানিয়েছিল, দ্রুত অপরেশন করাতে হবে। নয় তো পৃথিবীর আলো ক্রমান্বয়ে নিভে যাবে দেলোয়ারের জীবন থেকে। তবে দেলোয়ার যে বাঁচতে চায়, একমাত্র পুত্র সন্তানের জন্য হলেও পৃথিবীর আলোয় আবারও উদ্ভাসিত হতে চায় এই ভুবনে।

গত মাসে তাঁকে উন্নত চিকিৎসার জন্য ভারতে নিয়ে গেলে, চিকিৎসকরা তিন মাসের ব্যবস্থাপত্র দেয়। ব্যায় বহুল এই চিকিৎসার খরচ চালাতে সমাজের বিভিন্ন পর্যায়ের মানুষ হাত বাড়িয়েছিল। কিন্তু নিয়তির ডাকে তাঁকে সারা দিতে হল অনন্তের পথে। মৃত্যুর নীল কুয়াশায় হারিয়ে গেল  

প্রসঙ্গত, দেলোয়ার হোসেনের বাড়ি চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলার হারামিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডে। এদিকে তাঁর মরদেহ গ্রামের বাড়িতে পৌঁছায়। দেলোয়ারের আত্মীয়-স্বজন ও এলাকায় শোকের মাতম চলছে। আজ (সোমবার) বাদ মাগরিব তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। সে ছাত্রজীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিল। 

কেআই/

                                                                   


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি