ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ক্রিকেটার সুরেশ রায়নার জন্মদিন আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৯, ২৭ নভেম্বর ২০১৯

ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়নার জন্মদিন আজ। তিনি ১৯৮৬ সালের আজকের এই দিনে ভারতের উত্তর প্রদেশের মুরাদনগর এলাকায় জন্মগ্রহণ করেন।

তিনি ভারতীয় জাতীয় ক্রিকেট দলের অন্যতম সদস্য হিসেবে টেস্ট, ওডিআই এবং টুযেন্টি২০ আন্তর্জাতিকে খেলছেন। বামহাতি মাঝারি সারির ব্যাটসম্যান হিসেবে আক্রমণাত্মক ভঙ্গীমায় খেলে থাকেন সুরেশ। এছাড়াও, দলের প্রয়োজনে মাঝে-মধ্যে অফ-স্পিন বোলিং করেন। ঘরোয়া ক্রিকেটে উত্তর প্রদেশ দলে খেলেন এই ক্রিকেটার। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে চেন্নাই সুপার কিংসের সহ-অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। আইপিএলে সর্বাধিক খেলার অধিকারী রায়না চেন্নাই সুপার কিংসের সবগুলো খেলাতেই অংশ নিয়েছেন।

সুরেশ রায়না’র বাবা ত্রিলোকি চাঁদ একজন অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা। শ্রীনগরের রায়নাওয়ারি এলাকা থেকে সুরেশের পরিবার উত্তর প্রদেশের গাজিয়াবাদ এলাকায় স্থানান্তরিত হন।

২০০৫ সালে রঞ্জি ওয়ান ডে ট্রফিতে মোহাম্মদ কাইফ এর নেতৃত্বে উত্তর প্রদেশ দলের হয়ে অভিষেক ঘটে। ২৫৪ রান ও ৯ টি উইকেট নিয়ে টুর্নামেন্টে অলরাউন্ড অবদান রাখেন। উত্তর প্রদেশ সে বার যুগ্মভাবে বিজয়ী হয়।

১৮ বছর বয়সে ২০০৫ সালে ইন্ডিয়ান অয়েল কাপ-এ শ্রীলঙ্কা ক্রিকেট দলের বিপক্ষে একদিনের আন্তর্জাতিকের মাধ্যমে রায়না’র অভিষেক ঘটে। কিন্তু টেস্ট ক্রিকেটে তার অভিষেক ঘটে পাঁচ বছর পর ২০১০ সালে একই দলের বিপক্ষে।

২০১১ সালের ক্রিকেট বিশ্বকাপ বিজয়ী ভারতীয় দলের অন্যতম সদস্য ছিলেন তিনি।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি