ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

খাদ্য সহায়তা করবে স্ট্যান্ডার্ড চার্টার্ড, কুমুদিনী ও সিটি গ্রুপ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫১, ২১ জুলাই ২০২০

স্ট্যান্ডার্ড চার্টার্ড, কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাষ্ট এবং সিটি গ্রুপ টাঙ্গাইল-এর মির্জাপুরে বসবাসরত ৫০০০ পরিবারের প্রায় ২৫০০০ মানুষের জন্য খাদ্য সহায়তা প্রদানের লক্ষ্যে যৌথভাবে কাজ করবে। বাংলাদেশের সবচেয়ে পুরাতন আর্থিক প্রতিষ্ঠান, স্ট্যান্ডার্ড চার্টার্ড এই সংকটময় সময়ে দেশের মানুষের পাশে দাঁড়াতে ইতিমধ্যেই নানা কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে। এই উদ্যোগটি কোভিড-১৯ মোকাবেলায় মফস্বল এবং গ্রামীন জনগোষ্ঠীর জন্য নেয়া ব্যাংকের প্রথম সহায়তা উদ্যোগ।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয় বলেন, “বিগত ১১৫ বছর বাংলাদেশের মানুষের সেবা প্রদানে ব্যাংকের দরজা সবসময় ছিল খোলা। ঝুঁকিপূর্ন ও ক্ষতিগ্রস্থ জনগোষ্ঠির কাছে দ্রু জরুরী সহায়তা সরবরাহ এবং একইসাথে অর্থনীতি পূনরুদ্ধারে বিভিন্ন সামাজিক উদ্যোগ গ্রহণের মাধ্যমে কোভিড-১৯ চ্যালেঞ্জ মোকবেলায় বাংলাদেশ এবং দেশের জনগনকে সহযোগিতা করাই আমাদের মূল উদ্দেশ্য।”

তিনি আরো বলেন, “কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাষ্ট এবং সিটি গ্রুপ আমাদের সাথে অংশীদার হবার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। খুব শীগ্রই কোভিড-১৯ ক্ষতিগ্রস্থদের সহযোগিতা ও সমর্থনে আরো নতুন কার্যক্রম হাতে নিতে পারব বলে আশাবাদী।”

কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাষ্ট এর চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর রাজীব প্রসাদ সাহা বলেন,“কোভিড-১৯ মহামারীতে আক্রান্ত দরিদ্র ও অসহায় পরিবারগুলোর জন্য জরুরি খাদ্য সহায়তা প্রদানে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সাথে এই অংশীদারিত্বে আমরা
বাধিত। এই দুঃসময়ে আমরা মানুষের চিকিৎসাজনিত প্রয়োজনীয়তার দিকে গুরুত্ব দিচ্ছি এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক-কে ধন্যবাদ এই সহযোগিতার জন্য।”

এছাড়াও ব্যাংক ব্র্যাক এর সাথে অংশীদারিত্বে লকডাউন এর আওতাধীন শহুরে এলাকায় স্বল্প আয়ের ৫০০০ পরিবারের ২৫০০০ মানুষ কে সহযোগিতা প্যাকেজে সরবরাহের উদ্যোগ নিয়েছে। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক নারায়ণগঞ্জের সাজিদা হাসপাতালের ১২০ জন কোভিড-১৯ রোগীর আংশিক দৈনিক চিকিৎসা ব্যয় বহন করছে, যা কোভিড-১৯ রোগীদের জন্য একটি নিবেদিত চিকিৎসা কেন্দ্র। এর আগে, বিপন্ন শিশুদের তাৎক্ষণিক সুরক্ষা এবং শিক্ষার জন্য ইউনিসেফকে জরুরী সহায়তার জন্য ১.৩ মিলিয়ন মার্কিন ডলার (১১০,৪৩৫,০০০ টাকা) এবং ক্ষতিগ্রস্থদের জরুরী চিকিৎসা সেবা দিতে ৩০০,০০০ মার্কিন ডলার (২৫,৪৮৫,০০০ টাকা) রেড ক্রসকে অনুদান প্রদান করা হয়েছে।

এছাড়াও ব্যাংক তার রিটেইল গ্রাহক ও ব্যবসায়িকদের জন্য ঋণ পরিশোধের সময় বৃদ্ধি, ফি মওকুফ বা বাতিল এবং ঋণ স¤প্রসারণ সুবিধা সহ বিস্তৃত সহায়তা ব্যবস্থার ঘোষণা দিয়েছে। বিশ্বব্যাপী কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে সহায়তার জন্য পণ্য
এবং পরিষেবা সরবরাহকারী সংস্থাগুলির জন্য ১ বিলিয়ন মার্কিন ডলার বৈশ্বিক অর্থায়ন কার্যক্রম শুরু করা করেছে। 

বাংলাদেশসহ বিশ্বব্যাপী মহামারী আক্রান্তদের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলারের গঠিত সাহায্য তহবিল থেকেও স¤প্রদায়গুলির জন্য সহযোগিতা চালু করা হয়েছে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি