ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাবিতে অবস্থান ধর্মঘট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৮, ৪ নভেম্বর ২০১৮ | আপডেট: ১৪:২১, ৪ নভেম্বর ২০১৮

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তির দাবিতে অবস্থান ধর্মঘট পালন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল। আজ রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এই ধর্মঘট কর্মসূচির আয়োজন করা হয়।

সাদা দলের শিক্ষক সংগঠনের সভাপতির বক্তব্যে ড. এবিএম ওবায়দুল ইসলাম বলেন, দেশ আজ গভীর সঙ্কটে নিপতিত। বাক স্বাধীনতা নেই। দেশের সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় কারাগারে বন্দী। আমরা তাঁর নিঃশর্ত মুক্তি দাবি জানাই। আর একমাস পর দেশের বর্তমান অবস্থা থাকবে বলে মনে হয় না। তাই সংসদ ভেঙে দিয়ে প্রধানমন্ত্রীর পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করুন।

তিনি বলেন, আজ সরকার ক্ষমতা থাকার কারণে নিজের ইচ্ছামতো পরিচালনা করছে। নিজেদের বিপক্ষ রায় আসবে জেনে সাবেক প্রধান বিচারপ্রতিকে দেশ ত্যাগ করতে বাধ্য করা হয়েছে। সাংবাদিকদের কথা বলার অধিকার হরণ করতে নতুন করে সম্প্রচার নীতিমালা হয়েছে। তিনি বলেন, আগামী  নির্বাচন কেমন হবে সেটা মানুষ জেনে গেছে। সংলাপ প্রহসনের সংলাপ উল্লেখ করে তিনি বলেন, সংবিধান ও আদালতের দোহায় দিয়ে তিনি সংলাপে নিজের দোষ আড়াল করতে চেষ্টা করছে।

এসময় তিনি আগামী নির্বাচন ৫ জানুয়ারি মতো করতে দেওয়া হবে না বলেও তিনি মন্তব্য করেন। এমন নির্বাচন হলে জনগণ প্রতিহত করবে।

অবস্থা ধর্মঘটে অর্ধশতাধিক শিক্ষক অংশ নেয়। এতে বক্তব্য রাখেন  অধ্যাপক মো. আকতার হোসেন খান, ড. মো. ছিদ্দিকুর রহমান খান, সাদা দলের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান ও ড. লুৎফর রহমান প্রমুখ।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি