ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

গুহায় মোদি, মন্দিরে অমিত

প্রকাশিত : ২১:১৪, ১৮ মে ২০১৯

আগামীকাল ভারতের লোকসভা নির্বাচনের সপ্তম তথা শেষ দফার ভোটগ্রহণ। এরই মধ্যে শেষ হয়েছে নির্বাচন ঘিরে প্রচার-প্রচারণার সময়। তাই এখন সবকিছু বাদ দিয়ে উপাসনায় মনোনিবেশ করেছেন এনডিএ শিবিরের তারকা জুটি অমিত শাহ এবং নরেন্দ্র মোদিও।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপি সভাপতি অমিত শাহ নির্বাচনে প্রচারের কাজে বন্ধ করে আপাতত অপেক্ষা করছেন ২৩ মে-র ফলাফলেন দিকে। ওই দিন জানা যাবে, দেশের জনগণ কী রায় দিলেন?

অপেক্ষার সময় তাই দু’জনের সময় কাটছে প্রার্থনায়। শনিবার সকালেই গুজরাটের সোমনাথ মন্দিরে গিয়ে পুজো ও প্রার্থনা করলেন অমিত। আর নরেন্দ্র মোদী দু’দিনের সফরে এ দিন সকালেই পৌঁছে যান উত্তরাখণ্ডে। পুজো দেন কেদারনাথ মন্দিরে।

পাহাড়ি পোশাক পরে প্রায় আধ ঘণ্টা কেদারনাথ মন্দিরে ছিলেন মোদী। মন্দির চত্বর প্রদক্ষিণের পাশাপাশি মন্দিরে ঢুকে পুজোও দেন, ঘুরে দেখেন কেদারনাথ মন্দির প্রাঙ্গনে চলতে থাকা উন্নয়নের কাজও। জানা গিয়েছে, এখানে দুপুরের পরে ধ্যানে বসেন তিনি। শুধু কেদারনাথ নয়, আগামী কাল বদ্রীনাথ মন্দিরেও যাবেন নরেন্দ্র মোদী।

সরকারি কাজেই মোদী কেদারনাথ মন্দিরে যাবেন, প্রধানমন্ত্রীর অফিস থেকে এমনটাই জানানো হয়েছিল নির্বাচন কমিশনকে। কারণ, এখনও চালু রয়েছে নির্বাচনী আচরণবিধি। আর সে কারমেই তাঁকে যাওয়ার অনুমতি দিয়েছে কমিশন। আগামীকাল নরেন্দ্র মোদীর কেন্দ্র বারাণসীতে ভোট। নির্বাচনী আচরণবিধির কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন, এমনটাই জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই-ও।

গত নভেম্বরেও দিওয়ালির সময় কেদারনাথ মন্দির দর্শনে গিয়েছিলেন মোদী। সমুদ্রপৃষ্ঠ থেকে ১১ হাজার ৭৫৫ ফুট উঁচুতে অবস্থিত এই শৈব তীর্থে নিয়মিতই যান তিনি।

সূত্র-আনন্দবাজার

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি