ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

গৃহহীন সাংবাদিক পেলেন বাড়ি

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

প্রকাশিত : ২০:৪৪, ১৮ মার্চ ২০২২ | আপডেট: ২১:১১, ১৮ মার্চ ২০২২

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ফেইসবুকের স্ট্যাটাসের কল্যাণে বাড়ি পেয়েছেন সাংবাদিক ও কলামিস্ট সরাইল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবেদুর আরা শাহীন।

জানা যায়, সাংবাদিক শাহীন সরাইল উপজেলার ঢাকা সিলেট মহাসড়কের পাশে বাড়িউড়া নামক স্থানে সড়ক ও জনপদ বিভাগের জায়গায় কোনরকম একটি টিনের ঘর করে বসবাস করতেন। 

দীর্ঘ প্রায় দু’বছর হয় সড়ক দুর্ঘটনায় পঙ্গু প্রায় ওই সাংবাদিক, সকলের সহযোগীতায় পরপর দুবার পায়ের অপারেশন করা হলেও সম্পূর্ণ সুস্থ হননি। গত দু’মাস আগে তাকে দেখতেই তার সেই ভাঙ্গা টিনের ঘরে গিয়েছিল উপজেলা সদরের ছোট দেওয়ান পাড়ার বাসিন্দা সমাজকর্মী রওশন আলীসহ কয়েকজন। 

সেদিনই দ্বিতীয় বারের মত সড়ক ও জনপদ বিভাগের নোটিশ আসে তার ব্যবহৃত জায়গাটি ছেড়ে দেয়ার জন্য। সাংবাদিক শাহীনের এই কষ্টের কথাগুলি শুনে রওশন আলীর নিজস্ব ফেইসবুক আইডিতে অসুস্থ সাংবাদিক শাহীনের করুণ চিত্র তুলে ধরেন, তিনি যে গৃহহীন সেটা স্পষ্ট করেই তুলে দেন তার ষ্ট্যটাসে। উক্ত ষ্ট্যটাসটি সরাইলের এক সন্তান লন্ডন প্রবাসী যিনি নাম প্রকাশে অনিচ্ছুক তার দৃষ্টিতে পড়লে তিনি ঔ সমাজকর্মীর সাথে যোগাযোগ করে তার ব্যাক্তিগত আড়াই শতক জায়গা দিতে আগ্রহ প্রকাশ করেন। 

শুক্রবার সকালে সরাইল উপজেলা সদরে আলীনগরের সেই জায়গাতেই গৃহনির্মাণ কাজের শুভারম্ভ উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়, সাংবাদিক শরীফ উদ্দীনের সঞ্চালনায় উপজেলা প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া ২ সাবেক সংসদ সদস্য এড. জিয়াউল হক মৃধা, উপস্থিত ছিলেন সরাইল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক এড. আব্দুর রাশেদ, শহীদ বুদ্ধিজীবীর সন্তান আওয়ামীলীগ নেতা এড. সৈয়দ তানভির হোসেন কাউছার, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দীন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, সরাইল সরকারি কলেজের অধ্যক্ষ মৃধা আহমেদুল কামাল, নোয়াগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মনসুর মিয়া, সরাইল প্রেসক্লাবের সভাপতি মোঃ আইয়ুব খান, সাধারণ সম্পাদক মাহবুব খান বাবুল, আওয়ামীলীগ নেতা মুস্তাফিজুর রহমান, সাবেক চেয়ারম্যান হুমায়ুন মিয়া, কমিউনিস্ট পার্টি সরাইল শাখার সভাপতি দেবদাস সিংহ রায়, সমাজসেবক মন মিয়া, রওশন অালী, সাংবাদিক আবেদুর আরা শাহীন সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং অন্যান্য ব্যাক্তিবর্গ। বক্তারা নাম প্রকাশে অনিচ্ছুক সেই মহান ব্যক্তিকে ধন্যবাদ জানিয়ে সাংবাদিক শাহীনের পাশে থেকে সার্বিকভাবে সহযোগীতা করার কথা বলেন।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি