ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

গেইলই রাজা প্রামাণ মিলল কানাডায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৭, ৩০ জুলাই ২০১৯

ক্রিস গেইল আবারও প্রমাণ করলেন তিনি কেন টি-টোয়েন্টির রাজা। টেস্ট কিংবা ওয়ানডে নয়, ক্রিকেটের সংক্ষিপ্ত এ সংস্করণটি পেলেই যেন রূদ্রমূর্তি ধারণ করেন তিনি। কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগেও তাকে দেখা গেল সেই একই চেহারায়।

সোমবার রাতে মন্ট্রিল টাইগার্সের বিপক্ষে ব্যাটে ক্যারিবিয়ান ঝড়ই তুললেন ভ্যাঙ্কুভার নাইটসের এই ব্যাটিং দানব।

ম্যাচে রীতিমত তাণ্ডব ছড়িয়েছেন গেইল। মাত্র ৫৪ বলে খেলেছেন ১২২ রানের অপরাজিত টর্নেডো ইনিংস। ৭টি চারের বিপরীতে ১২টি বিশাল বিশাল ছক্কায় বিধ্বংসী ইনিংসটি সাজান তিনি। তার বিস্ফোরক সেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২৭৬ রানের পাহাড় গড়ে ভ্যাঙ্কুভার। 

প্রতিপক্ষের বোলারদের মধ্যে এদিন তার শাণিত ব্যাটে সামনে পড়ে সবচেয়ে বেশি তুনোধুনো হয়েছেন অস্ট্রেলিয়ান পেসার শেন এ্যাবোট। চার ওভারে ৬৮ রান দেন তিনি। তবে গেইলের হাত থেকে বাঁচতে পারেননি তারই স্বদেশি স্পিনার সুনীল নারিন। ওভারপ্রতি ১২.৫০ করে রান দিয়েছেন চার ওভারেই। 

তবে এতেও সন্তুষ্ট হতে পারেননি ব্যাটিং দানব গেইল। ম্যাচশেষে বিধ্বংসী এই ওপেনার বলেন, ব্যাটিং সহায়ক উইকেট ছিল। ব্যক্তিগতভাবে ২০০ রান করতে চেয়েছিলাম। কিন্তু সেটি হয়নি। মেঘলা আবহাওয়া ছিল। ভালো বোলিং করে দুই পয়েন্ট ঘরে তোলাই লক্ষ্য ছিল। কিন্তু, সেটা আর সম্ভব হলো না। ওরা (মন্ট্রিল টাইগার্স) আমাকে দ্রুত ফেরাতে চেয়েছিল। কিন্তু ওদের দুর্ভাগ্য।

মন্ট্রিলের দুর্ভাগ্য বললেও নিজের দুর্ভাগ্য নিয়েই কিন্তু মাঠ ছাড়তে হয়েছে গেইলদের। কারণ তাঁর এমন দুরন্ত ইনিংসের পরও যে ম্যাচের নিষ্পত্তি হয়নি। দুর্যোগপূর্ণ আবহাওয়ার জন্য ম্যাচটি পরিত্যক্ত হয়। 

তবে ম্যাচের পরিসমাপ্তি না ঘটলেও সবার মন জিতে নিয়েছেন তিনি। তার মারমুখী ব্যাটিংয়ের পরে সোশ্যাল মিডিয়ায় চলছে জোর আলোচনা। গৌতম ভিমানী টুইট করেন, প্রথমে দেখা গেল গেইল ঝড়, পরে তুষার ঝড়।

এদিকে এ ম্যাচে গেইলেও সঙ্গে পাল্লা দিয়ে ছোট্ট হলেও একটা ঝড় তুলেছেন ভ্যান ডার ডুসেন। ২৫ বলে পাঁচ ছক্কা আর তিন চারে ৫৬ রানের ইনিংস খেলেন এই প্রোটিয়া ব্যাটসম্যান। এছাড়া নেদারল্যান্ডের উইকেট কিপার কাম ওপেনার টবিয়াস ভিসী খেলেন মাত্র ১৯ বলে ৫১ রানের আরেকটি বিধ্বংসী ইনিংস। ১১ চার ও এক ছয়ে দুর্দান্ত এ ইনিংসটি সাজান তিনি।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি