ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

গ্রামের শিক্ষার্থীরাও এখন যুগোপযোগী শিক্ষা লাভ করছে: আমু

নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৩১, ২৭ অক্টোবর ২০১৯

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, এখন গ্রামের শিক্ষার্থীরাও যুগোপযোগী উচ্চশিক্ষা লাভের সকল সুযোগ সুবিধা পাচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে আধুনিক ও যুগোপযোগী করার বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

রোববার (২৭ অক্টোবর) সকাল ১১টায় ঝালকাঠির নলছিটিতে শিক্ষা প্রতিষ্ঠানে বিজ্ঞান সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ডিজিটাল ল্যাব স্থাপন করা হচ্ছে। এসব প্রতিষ্ঠানে বিজ্ঞান সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে। সব কিছুই সম্ভব হয়েছে শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকার কারণে। 

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরাধীন সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেসিপ) আওতায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস স্থানীয় পৌরসভা মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে। 

অনুষ্ঠানে আমু আরও বলেন, একটি দেশকে এগিয়ে নিতে হলে কোনও জায়গা অন্ধকারে রাখা যাবে না। সবকিছুই আলোকিত করতে হবে। একটি সমন্বয় সাধন করে সমতালে এগিয়ে নিয়ে যেতে হয়। তাই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যুগোপযোগী একটি শিক্ষানীতি প্রণয়ন করেছেন। এই শিক্ষানীতি দেশ বিদেশে প্রশংসা অর্জন করেছে। 

নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার, পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার আজিম, অধ্যক্ষ মাওলানা দেলোয়ার হোসেন, প্রধান শিক্ষক মো. মজিবুর রহমান। 

এতে আরও উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান। 

অনুষ্ঠানে নলছিটি উপজেলার ৫৭টি শিক্ষা প্রতিষ্ঠানে ১১৭ ধরণের বিজ্ঞান সামগ্রী তুলে দেন আমির হোসেন আমু। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি