ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

চবিতে ইন্টার-ইউনিভার্সিটি ল’ ক্লিনিক শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

চবি সংবাদদাতা

প্রকাশিত : ২০:২৪, ৭ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ২০:২৫, ৭ ডিসেম্বর ২০১৮

‘জঙ্গি-সন্ত্রাসবাদ বিরোধী আইন’ এ প্রতিপাদ্যকে ধারণ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) আইন বিভাগ এবং ব্রাইট বাংলাদেশ ফোরাম’র যৌথ উদ্যোগে ইন্টার-ইউনিভার্সিটি ল’ ক্লিনিক’র ওপর স্কিল ডেভেলপমেন্ট সেমিনার অনুষ্ঠিত হয়েছে। এ কে খান আইন অনুষদে শুক্রবার সকাল ১০টায় প্রধান অতিথি হিসেবে সেমিনার উদ্বোধন ঘোষণা করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

চবি আইন অনুষদের ডিন প্রফেসর এ বি এম আবু নোমান এর সভাপতিত্বে এবং চবি আইন বিভাগের সহকারী অধ্যাপক সাঈদ আহসান খালিদ এর পরিচালনায় অন্যান্যদের মধ্যে জুডিশিয়াল সার্ভিস কমিশন-বাংলাদেশের সাবেক সদস্য ও চবি আইন বিভাগের প্রফেসর জাকির হোসেন, বরগুনার অতিরিক্ত দায়রা জজ ইসমাইল হোসেন, ব্রাইট বাংলাদেশ ফোরাম’র প্রধান নির্বাহী উৎপল বড়ুয়া এবং চবি আইন বিভাগের সহযোগী অধ্যাপক আবদুল্লাহ আল মামুন উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, জঙ্গি-সন্ত্রাসবাদ এবং মাদকের অপব্যবহারের ফলে বর্তমান বিশ্ব ভয়ানক পরিস্থিতির শিকার। যুব সমাজের মেধা-মনন এবং সৃজনশীল ক্ষমতা ধ্বংস করে দিচ্ছে এই সমস্ত নেতিবাচক মানবতা-বিরোধী কর্মকান্ড।

তিনি আরও বলেন, ধর্মান্ধতা-কুসংস্কার, সাম্প্রদায়িকতা এবং মাদকের অপব্যবহার সম্পর্কে সচেতনতা বৃদ্ধিসহ এ বিষয়ে সরকার প্রণীত আইনের প্রতি শ্রদ্ধশীল হওয়া এবং স্বদেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে একটি কল্যাণমূখী মানবিক বিশ্ববিনির্মানে যুব শক্তিকে হতে হবে বিবেক প্রসূত এবং জ্ঞান-বিজ্ঞান সমৃদ্ধ আলোকিত মানবসম্পদ।

উপাচার্য এ সেমিনারে শিক্ষক-গবেষক ও পন্ডিত জনের জ্ঞানগর্ভ আলোচনা ও সুচিন্তিত পরামর্শের আলোকে অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীরা জঙ্গি-সন্ত্রাস ও মাদকের অপব্যবহার সম্পর্কে সচেতনতা অর্জনসহ আইনের প্রতি শ্রদ্ধাশীল হবে এই প্রত্যাশা ব্যক্ত করে ওয়ার্কসপ উদ্বোধন ঘোষণা করেন।
এ সেমিনারে চবিসহ দেশের ৮টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

কেআই// আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি