ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

চবিতে শিক্ষার্থীকে মারধরের ঘটনায় ১১ জন বরখাস্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৬, ২৫ সেপ্টেম্বর ২০১৮

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বিভিন্নভাবে শিক্ষার্থীদের হামলায় জড়িত থাকায় ছাত্রলীগের এগারো জন কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী মঙ্গলবার বিকাল ৫টায় সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, চলতি বছরের ১০ সেপ্টেম্বর তারিখে মিনহাজ তুহিনকে মারধররের ঘটনায় ইংরেজী বিভাগের ২০১৩-১৪ সোশনের মাহমুদুল হাসান রুপককে ১ বছর, ইতিহাস বিভাগের ২০১৬-১৭ সেশনের ছাব্বির হোসেন ও রাজিবুল আলম এবং মার্কেটিং বিভাগের ২০১৭-১৮ সেশনের তৈমুর হোসেনকে ২ মাসের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গত ৯ সেপ্টেম্বর যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সালাউদ্দীন চৌধুরী এবং কম্পিউটার সায়েন্স বিভাগের সান্তানু নাথকে মারধরের ঘটনায় ইতিহাস বিভাগের ২০১৩-১৪ সেশনের এমাদ উদ্দীন, পদার্থবিদ্যা বিভাগের ২০১৭-১৮ সেশনের লিপটন দাশ, ইসলামের ইতিহাস বিভাগের ২০১৬-১৭ সেশনের সালাহউদ্দীন সাজ্জাদ, একই সেশনের লোক প্রশাসন বিভাগের ইব্রাহিম খলিলকে ২ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

এ ছাড়া গত ৩০ জুলাই মেরিন সায়েন্স বিভাগ ও আমানাত হলের আবাসিক ছাত্র জাহিন খন্দকারের রুম থেকে ল্যাপটপ চুরির ঘটনায় একই বিভাগের ২০১৫- ১৬ সেশনের রিফাত হাসান এবং একই সেশনের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের কাউসার ইবনে হাসানকে ৬ মাসের বহিষ্কার করা হয়েছে। গত ২৯ মার্চ সোহরাওয়ার্দী হলে ইতিহাস বিভাগের গিয়াসউদ্দীন ইমরানকে মারধরের ঘটনায় আধুনিক ভাষা ইনিস্টিটিউটের সামদানি রহমানকে ১বছর বহিষ্কার করা হয়েছে।

প্রক্টর বলেন,সি সি টিভি ফুটেজ, গণমাধ্যমের খবর পরীক্ষা এবং ভুক্তভোগীদের তথ্যের ভিত্তিতে এই এগারো জন শিক্ষার্থীদের সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি